ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়া ও পেকুয়ায় বিএনপির সাড়ে তিন শতাধিক নেতাকর্মী আওয়ামীলীগে যোগদান

নিজস্ব প্রতিবেদক ::
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী সালাহউদ্দিন আহমদের নিজ উপজেলা কক্সবাজারের চকরিয়া-পেকুয়ায় বিএনপি ও সহযোগী সংগঠনের সাড়ে তিন শতাধিক নেতাকর্মী আওয়ামী লীগে যোগদান করেছেন। এসময় তারা বর্তমান সরকারের প্রধানমন্ত্রী ও দলীয় প্রধান শেখ হাসিনার প্রতি আস্থা ও বিশ্বাস রেখে আগামী নির্বাচনে নৌকা প্রতীককে বিজয়ী করতে এক যোগে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন তারা।

 

পেকুয়া সদরে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত গতকাল সোমবার সন্ধ্যায় অনুষ্ঠিত কর্মীসভায় প্রধান অতিথি কক্সবাজার-১ আসনে আওয়ামী লীগের মনোনতি মহাজোটের প্রার্থী আলহাজ জাফর আলমের হাতে ফুলের তোড়া ও নৌকা উপহার দিয়ে বিএনপি ও সহযোগী সংগঠনের এসব নেতাকর্মী আওয়ামীলীগের ছায়াতলে আসেন। আওয়ামী লীগের কর্মী সভায় কক্সবাজার জেলা, চকরিয়া, পেকুয়া ও মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের সিনিয়র নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।
বিএনপির সিনিয়র নেতাদের মধ্যে যোগদানকৃত নেতৃবৃন্দরা হলেন, পেকুয়া উপজেলার উজানটিয়া ইউনিয়নের তিন নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি ও বর্তমান ইউনিয়ন পরিষদ সদস্য আবদুর রহিম, উজানটিয়া ইউনিয়ন যুবদলের সহ-সভাপতি ও ইউনিয়ন পরিষদ সদস্য সাইফুল ইসলাম, পেকুয়া সদর ইউনিয়ন স্বেচ্ছাসেবকদলের সভাপতি বোরহান উদ্দিন।
আওয়ামীলীগে যোগদানকারী তিন নেতা বলেন, তাদের সঙ্গে বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবকদল, ছাত্রদলসহ বিভিন্ন সংগঠনের অন্তত আড়াই শতাধিক নেতাকর্মী আজ আওয়ামীলীগে যোগদান করেছেন।
পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম বলেন, ‘পেকুয়া উপজেলায় বিএনপির কেন্দ্রীয় নেতা ও সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী সালাহউদ্দিন আহমদের নিজ গ্রাম। সারাদেশের মানুষ জানতো এই এলাকা বিএনপির ঘাঁটি। তবে বর্তমানে সেই দুর্গ আর নেই বিএনপির।’
তিনি আরো বলন, ‘গত দশবছর ধরে জাফর আলমের নেতৃত্বে এখানে আওয়ামীলীগের সমর্থন কয়েকগুন বেড়েছে। আজ নতুন করে বিএনপির প্রায় আড়াই শতাধিক নেতাকর্মী আওয়ামী লীগে যোগ দিয়ে দেখিয়ে দিলো পেকুয়ার আনাচে-কানাচেও আওয়ামী লীগের সমর্থন এখন আগের চাইতে বেশি। যা আগামী ৩০ ডিসেম্বর নৌকার পক্ষে ব্যালট বিপ্লবে প্রমাণ হবে।’
কক্সবাজার-১ আসনে মহাজোট প্রার্থী আলহাজ¦ জাফর আলম বলেন, ‘দল-মত নির্বিশেষে চকরিয়া ও পেকুয়ার মানুষ ভীষণভাবে আমাকে ভালবাসে। একইসঙ্গে দলের প্রধান ও দেশরত্ন শেখ হাসিনার প্রতি আস্থা-বিশ্বাস রেখে তারা আওয়ামীলীগে যোগ দেওয়ার আগ্রহ প্রকাশ করায় বিএনপি নেতাকর্মীকে বরণ করে নিয়েছি। এ সময় তাদেরকে দলের আদর্শ বুকে ধারণ করে আগামীতে নৌকাকে বিজয়ী করতে মাঠে কাজ করার নির্দেশ দিই।’

এদিকে চকরিয়া পৌরসভার ৩নং ওয়ার্ড বিএনপি সাধারণ সম্পাদক ফয়জুল কবির বাচ্চুর নেতৃত্বে শতাধিক বিএনপি নেতাকর্মী নিয়ে আওয়ামীলীগে যোগদান করেছে। গতকাল সোমবার বিকাল তিনটার দিকে স্থানীয় আওয়ামীলীগ কার্যালয়ে ৩নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ও চকরিয়া প্যানেল মেয়র বশিরুল আইয়ুব এর হাতে ফুল দিয়ে বিএনপি নেতা বাচ্চু যোগ দেন।

পাঠকের মতামত: