ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

এখনো নির্বাচনের সুষ্ঠু পরিবেশ তৈরি হয়নি- এড. হাসিনা আহমদ

নিউজ ডেস্ক :: 
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী সালাহ উদ্দীন আহমদের স্ত্রী চকরিয়া-পেকুয়া আসনের বিএনপির মনোনিত প্রার্থী এড. হাসিনা আহমদ বলেছেন, নির্বাচনের সব প্রক্রিয়া শুরু হলেও এখনো বিএনপি নেতকর্মীদের উপর অত্যাচার অব্যাহত রেখেছে সরকার। এখনো বিএনপি নেতাকর্মীদের নামে রাজনৈতিক হয়রানিমূলক মামলা, ধরপাকড় অব্যাহত রাখা হয়েছে। আওয়ামী লীগ নেতারা বিএনপি নেতাকর্মীদের নানাভাবে হুমকি দিচ্ছে। এটাতে বুঝায় যায় এখনো সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরি হয়নি।

রোববার (২ ডিসেম্বর) মনোনয়নত্র বাছাইয়ের সাক্ষাৎ শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।

হাসিনা আহমদ আরো বলেন, ‘সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগের ভরাডুবি হবে। তাই আওয়ামী লীগ ভয় থেকে সুষ্ঠু পরিবেশ বাধাগ্রস্ত করতে আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করে নির্বাচন থেকে দূরে রাখতে বিএনপি নেতাকর্মীদের ভয়ভীতি দেখাচ্ছে। মামলা-হামলা করে নেতাকর্মীদের এলাকা ছাড়তে বাধ্য করছে। নির্বাচন কমিশনকে এই অন্যায়ের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। না হয় নির্বাচন নিয়ে আওয়ামী লীগ আবারের ঘোলাটে পরিবশে সৃষ্টি করবে।’

আজ ২ ডিসেম্বর একাদশ সংস নির্বাচনের মনোনয়নপত্র জমাদানকারী প্রার্থীদের মনোনয়ন বাছাই চলছে। সকাল ১০ থেকে কক্সবাজার হিলটপ সার্কিট হাউসে কক্সবাজারের চার আসনের প্রার্থীদের সাক্ষাৎ নিচ্ছেন রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন। শুরুতে সাক্ষাৎ দেন কক্সবাজার-১ আসনের প্রার্থীরা।

এসময় শীর্ষ নেতাদের সাথে নিয়ে সাক্ষাৎ দিতে যান হাসিনা আহমেদ। সাক্ষাৎ শেষে নিজের প্রার্থীতা বৈধ হয়েছে জানান হাসিনা আহমদ।

পাঠকের মতামত: