ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চকরিয়া-পেকুয়া আসনের বিএনপি প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ

পেকুয়া প্রতিনিধি ::

কক্সবাজারের পেকুয়ায় নির্বাচনী আচরণবিধি না মেনে মোটর শোভাযাত্রা ও পথসভা করে নির্বাচনী প্রচারণা চালিয়েছেন বিএনপি মনোনীত প্রার্থী হাসিনা আহমেদ।

আজ বৃহস্পতিবার (২৯ নভেম্বর) উপজেলার মগনামা ঘাট এলাকায় তিনি এই নির্বাচনী প্রচারণা চালান। এসময় তার সঙ্গে থাকা দলীয় নেতাকর্মীরা ধানের শীষ প্রতীকের জন্য ভোট চান।

পেকুয়া উপজেলা বিএনপির সভাপতি বাহাদুর শাহর সভাপতিত্বে এ পথসভায় বক্তব্য দেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে বিএনপি মনোনীত প্রার্থী ও সাবেক সাংসদ এডভোকেট হাসিনা আহমেদ, পেকুয়া উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শাফায়েত আজিজ রাজু, মগনামা ইউনিয়ন বিএনপির সভাপতি ফয়সাল চৌধুরী, মগনামা ইউপি চেয়ারম্যান শরাফত উল্লাহ ওয়াসিম, পেকুয়া উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক কামরান জাদিদ মুকুট প্রমুখ।

এদিকে বিএনপি প্রার্থীর নিয়মিত আচরণবিধি লঙ্ঘনকে ঘিরে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মীরা।

পেকুয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি কফিল উদ্দিন বাহাদুর বলেন, আজ বিকেলে বিএনপি মনোনীত প্রার্থী মগনামা ঘাটে সড়কের উপর সভা করে যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি সহ আগাম প্রচারণা চালিয়ে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছে। বিএনপি মনোনীত এ প্রার্থী প্রতিদিনই নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে চললেও এর বিরুদ্ধে কোন ব্যবস্থা নিচ্ছে না সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

এব্যাপার পেকুয়া উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক কামরান জাদিদ মুকুট বলেন, এডভোকেট হাসিনা আহমেদ আজ কোন নির্বাচনী প্রচারণায় মগনামা যাননি। আজ বিকেলবেলায় তিনি কুতুবদিয়া চ্যানেলের মগনামার লঞ্চঘাটে ঘুরতে গিয়েছিলেন। এ খবর পেয়ে স্থানীয় নেতাকর্মীরা সেখানে জড়ো হয়ে তাকে অভিবাদন জানালে তিনি গাড়ী থেকে বের হয়ে নেতাকর্মীদের জবাব দিয়েছেন মাত্র।

পেকুয়া উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও ইউএনও মাহবুবুল করিম বলেন, বিএনপি প্রার্থীর পক্ষ থেকে পথসভার বিষয়ে আমাদের কিছু জানানো হয়নি। তারা যদি এটি করে থাকে, তবে তারা নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করেছে। আজকের বিষয়ে তাদের সতর্ক করা হবে। ভবিষ্যতে একই কাজ তারা আবার করলে, আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

পাঠকের মতামত: