ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়া-পেকুয়ার মনোনয়ন পেলেন আ.লীগের জাফর, বিএনপির হাসিনা, জাপার ইলিয়াছ, ওর্য়ার্কাস পার্টির বশির ও এনডিএ’র ফয়সাল

নিজস্ব প্রতিবেদক ::
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে বিভিন্ন রাজনীতিক দল থেকে মনোনয়ন পেয়েছে ৫জন। এছাড়াও স্বতন্ত্র প্রার্থীও রয়েছেন দুইজন। এরমধ্যে দলীয়ভাবে মনোনয়ন পেয়েছেন, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি সদ্য পদত্যাগী উপজেলা চেয়ারম্যান জাফর আলম, কেন্দ্রীয় বিএনপির কার্যনির্বাহী কমিটির সদস্য এডভোকেট হাসিনা আহমেদ, কেন্দ্রীয় জাতীয় পার্টির ধর্ম বিষয়ক সম্পাদক বর্তমান সাংসদ মৌলভী মোহাম্মদ ইলিয়াছ, ওর্য়াকার্স পার্টির কেন্দ্রীয় নেতা হাজী বশিরুল আলম ও জাতীয়বাদী গণতান্ত্রিক আন্দোলন থেকে (এনডিএ) ফয়সাল চৌধুরী। এছাড়াও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র নিয়েছেন, বদিউল আলম ও তানিয়া আফরিন। এসব প্রার্থীরা চকরিয়া উপজেলা সহকারি রির্টানিং অফিসে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন।
জানা যায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পার্টি, ওর্য়ার্কাস পার্টি ও এনডিএ থেকে মনোনয়ন পেয়েছে ৫জন। স্বতন্ত্র প্রার্থীও রয়েছেন দুইজন। এই আসনে ভোট যুদ্ধে নামছেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সদ্য পদত্যাগকৃত উপজেলা চেয়ারম্যান জাফর আলমকে আওয়ামীলীগ থেকে দলীয় মনোনয়ন দিয়েছেন। গত ২৭ নভেম্বর তার পক্ষে চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী চকরিয়া উপজেলা সহকারি রির্টানিং কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন। বিএনপি থেকে মনোনয়ন পাওয়া কেন্দ্রীয় বিএনপির কার্যনির্বাহী কমিটির সদস্য সাবেক সাংসদ এড: হাসিনা আহমেদ দলীয় নেতাকর্মী নিয়ে মঙ্গলবার কক্সবাজার রির্টানিং অফিসে গিয়ে মনোনয়নপত্র জমা দেন। জাতীয় পার্টির ধর্ম বিষয়ক সম্পাদক বর্তমান সাংসদ হাজী মোহাম্মদ ইলিয়াছও দলীয় মনোনয়ন পেয়েছেন। তিনি গতকাল চকরিয়া উপজেলা সহকারি রির্টানিং কার্যালয়ে থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন। ১৪দলের শরীক দল ওর্য়ার্কাস পার্টির কেন্দ্রীয় নেতা হাজী বশিরুল আলম তার দল থেকে মনোনয়ন পেয়েছেন। তিনি উপজেলা সহকারি রির্টানিং অফিস থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। ববি হাজ্জাজের নেতৃত্বাধীন জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (এনডিএ) থেকে মনোনয়ন পেয়েছেন ফয়সাল চৌধুরীও। তিনি আনুষ্ঠানিকভাবে কক্সবাজার রির্টানিং অফিস থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এছাড়াও স্বতন্ত্র প্রার্থী হিসেবে বদিউল আলম ও তানিয়া আফরিন চকরিয়া উপজেলা সহকারি রির্টানিং কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। স্বতন্ত্র প্রার্থী তানিয়া আফরিন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী জাফর আলমের কন্যা। স্বতন্ত্র প্রার্থী বদিউল আলম উপজেলার বিএমচর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি।
আওয়ামীলীগের মনোনীত প্রার্থী জাফর আলম বলেন, চকরিয়া-পেকুয়া আসনে আওয়ামীলীগের শক্ত অবস্থান তৈরী হয়েছে। এই আসনটি কোনো দিনই বিএনপির দুর্গ ছিল না। শুধু প্রার্থীর কারণেই আওয়ামীলীগের বিজয় বারবার হাত ছাড়া হয়েছে। এবার ঐক্যবদ্ধ হয়ে নৌকার বিজয় নিশ্চিত করে শেখ হাসিনাকে উপহার দেবো ইনশাল্লাহ।

পাঠকের মতামত: