ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

মঙ্গলবার চকরিয়া-পেকুয়া আসনের মনোনয়নপত্র জমা দেবেন হাসিনা আহমদ

নিজস্ব প্রতিবেদক ::    আগামীকাল মঙ্গলবার জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে নির্বাচনী মনোনয়নপত্র জমা দেবেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের বিএনপির মনোনিত প্রার্থী এড. হাসিনা আহমদ। এর আগে তিনি দুপুর ১২টায় ঢাকা থেকে কক্সবাজার বিমান বন্দরে অবতরণ করবেন। পরে তিনি নেতাকর্মীদের সাথে নিয়ে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনের কাছে মনোয়নপত্র জমা দেবেন। জেলা বিএনপির দপ্তর সম্পাদক ইউসুফ বদরী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, কক্সবাজার-১ আসনের চূড়ান্তভাবে মনোনয়ন পেয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহ উদ্দীন আহমদের স্ত্রী এড. হাসিনা আহমদ। সোমবার (২৬ নভেম্বর) বিকালে বিএনপির চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন তিনি। দলীয় মনোনয়ন পাওয়ায় নির্বাচন কমিশনের মনোয়নপত্র জমা দেবেন মঙ্গলবার।

উল্লেখ্য, ২০০৮ এর নির্বাচনে চকরিয়া-পেকুয়া আসন থেকে আইনী জটিলতায় পড়ে নির্বাচনের অযোগ্য হয়েছিলেন বিএনপির স্থায়ী কমিটি সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী সালাহ উদ্দীন আহমদ। তার পরিবর্তে বিএনপি প্রার্থী হয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন হাসিনা আহমদ। এবারও আইনী জটিলতায় পড়ে নির্বাচন করতে পারছেন না সালাহ উদ্দীন আহমদ। তাই হাসিনা আহমদকে দলীয় প্রার্থী হিসেবে চূড়ান্ত করেছে বিএনপি। ২০০৮ সালের নির্বাচনে হাসিনা আহমদের বিপক্ষে লড়েছিলেন আওয়ামী লীগের প্রার্থী সালাহ উদ্দীন আহমেদ। তাকে বিপুল ভোটের ব্যবধানে পরাজিত করেছিলেন হাসিনা আহমদ। এবার তাঁর বিরুদ্ধে লড়ছেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান জাফর আলম।

পাঠকের মতামত: