ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

কক্সবাজারে বিএনপি’র চুড়ান্ত মনোনয়ন পেলেন হাসিনা আহামদ, কাজল ও শাহজাহান চৌধুরী

কক্সবাজার প্রতিনিধি ::

একাদশ জাতীয় সংস নির্বাচন উপলক্ষ্যে কক্সবাজার জেলার চারটি আসনের মধ্যে তিনটিতে প্রার্থী চূড়ান্ত করেছে বিএনপি।

কক্সবাজার-১ (চকরিয়া-পেুকুয়া) এডভোকেট হাসিনা আহামদ, কক্সবাজার-৩ (সদর-রামু) লুৎফুর রহমান কাজল ও কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনে শাহজাহান চৌধুরী।

২৬ নভেম্বর বেলা আড়াইটার দিকে বিএনপি’র চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত স্ব স্ব আসনের মনোনয়নপত্র অনানুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়।

কক্সবাজারের এ তিনজন প্রার্থীকে ধানের শীষ প্রতীক প্রাপ্তির চুড়ান্ত মনোনয়নপত্র হস্তান্তরের বিষয়টি বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী এপ্রতিবেদককে নিশ্চিত করেছেন। যে সমস্ত আসনে বিএনপি কিংবা ২০ দলীয় জোটের অথবা জাতীয় ঐক্য ফ্রন্টের জোরালো ও হেভীওয়েট প্রার্থী নেই এবং প্রার্থীতা সিলেকসন নিয়ে কোন জটিলতা নেই শুধুমাত্র সেধরনের ২২০ টি আসনে অত্যন্ত গোপনীয়তা রক্ষা করে রোববার রাত থেকে দলের চুড়ান্ত মনোনয়নপত্র হস্তান্তর করা হচ্ছে বলে বিএনপি’র গুলশান কার্যালয় সুত্রে জানা গেছে। কক্সবাজারের মনোনয়নপ্রাপ্ত তিনজনই স্ব স্ব আসনের সাবেক সংসদ সদস্য ছিলেন। এ তিনজন প্রার্থী আগে থেকেই বিএনপি থেকে মনোনয়ন পাওয়ার ব্যাপার বিষয়টি দলীয়ভাবে অনেকটা নিশ্চিত করা ছিল।

এদিকে, কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনে বিএনপি তথা জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী ২৭ নভেম্বরের আগে ঘোষনা করা হবেনা বলে বিএনপি’র মনোনয়নের সাথে জড়িত কেন্দ্রীয় দপ্তরের দায়িত্বশীল নেতারা জানিয়েছেন।

পাঠকের মতামত: