ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

ইয়াবার প্রবেশদ্বার হিসেবে কক্সবাজারের সুনাম ক্ষুন্ন হচ্ছে : উখিয়ায় আইজিপি

কক্সবাজার প্রতিনিধি ::
.ইয়াবার প্রবেশদ্বার হিসেবে কক্সবাজারের সুনাম ক্ষুন্ন হচ্ছে উল্লেখ করে বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় মাদক নির্মূলে জিরো টলারেন্সে রয়েছে পুলিশ। আর এটি বাস্তবায়নে পুরো দেশেই কাজ শুরু হয়েছে। মাদকের প্রবেশ মুখ সীমান্ত জেলা কক্সবাজারে জোরালো ভাবে চলছে এ অভিযান। মাদকের সাথে সংশ্লিষ্টরা ক্ষমতাধর হলেও ছাড় দেয়া হবে না।
রোববার দুপুরে কক্সবাজারের চকরিয়া থানা, উখিয়া সার্কেল ও ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের নব-নির্মিত ভবনের উদ্বোধন পরবর্তী প্রেস ব্রিফিংয়ে আইজিপি এসব কথা বলেছেন।
আইজিপি আরো বলেন, সামনে নির্বাচন। আমাদের সবার চাওয়া সুষ্ঠ পরিবেশে নির্বাচন সম্পন্ন করা। সে লক্ষ্য নিয়ে কাজ করছে আইনশৃংখলা বাহিনী। নির্বাচনে বৈধ-অবৈধ অস্ত্র ব্যবহার করতে পারে সুবিধাভোগী চক্র। তাই সব ধরণের অস্ত্র কব্জায় নিতে তৎপরতা চালাচ্ছে পুলিশসহ সব বাহিনী। এরপরও কারো কাছে অস্ত্র পাওয়া গেলে বা অস্ত্র ব্যবহার করে কোন অপকর্ম করলে আইনগত কঠোর ব্যবস্থা নেয়া হবে।
বেলা সাড়ে ১১টার দিকে আইজিপি ড. জাবেদ পাটোয়ারী চকরিয়া থানায় পৌছলে থানার ওসি মো. বখতিয়ার উদ্দিনের চৌধুরী নেতৃত্বে চৌকশ পুলিশদল তাকে অভিবাদন জানান।পরে আইজিপি এক সাথে থানা, সার্কেল ও তদন্ত কেন্দ্রের তিনটি নব-নির্মিত ভবন উদ্বোধনের ফিতা কেটে চকরিয়া থানার নতুন ভবন পরিদর্শন করেন। উদ্বোধন শেষে একটি গাছে ছার রোপন করেন।
উদ্বোধনী অনুষ্টানে পুলিশের অতিরিক্ত আইজিপি মো.শফিকুল ইসলাম, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, পুলিশ হেড কোয়ার্টারের ডিআইজি (প্রশাসন) হাবিবুর রহমান, ট্যুরিষ্ট পুলিশের ডিআইজি মল্লিক ফকরুল ইসলাম, সিএমপি’র পুলিশ কমিশনার মো.মাহাবুবুর রহমার, কক্সবাজারের জেলা প্রশাসক মো.কামাল হোসেন, অতিরিক্ত ডিআইজি মো.আবুল ফয়েজ, কক্সবাজারের পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন, চট্টগ্রামের জেলা পুলিশ সুপার নুরে আলম মিনা, ট্যুরিষ্ট পুলিশের পুলিশ সুপার জিল্লুর রহমান, কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. ইকবাল হোসেন, সহকারি পুলিশ সুপার (চকরিয়া-সার্কেল) কাজি মতিউল ইসলাম, গণপূর্ত বিভাগ কক্সবাজারের নির্বাহি প্রকৌশলী জহির উদ্দিন আহমদ, প্রকৌশলী অভিজিৎ চৌধুরীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
এর আগে বেলা সাড়ে ১০টার দিকে বিমানযোগে কক্সবাজার পৌছান আইজিপি। তাকে ফুলের তোড়া দিয়ে বরণ করেন, জেলা প্রশাসক মো. কামাল হোসেন, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মো. ইকবাল হোসেনসহ প্রশাসনের পদস্থ কর্মকর্তারা।
উল্লেখ, কক্সবাজার গণর্পুত বিভাগের অধীনে ২০১৪-১৫ সালে চকরিয়া থানা ভবনের নির্মাণ কাজ শুরু হয়। দশ তলা ফাউন্ডেশনের ভবনটি বর্তমানে চারতলা পর্যন্ত কাজ শেষ করা হয়েছে। এই চার তলা ভবনটি নির্মাণ করতে প্রায় ৮ কোটি ৩৩ লাখ টাকা ব্যয় হয়েছে। এতে রয়েছে বিশালায়তনের ব্যারাক ও ডাইনিং, মহিলা কনস্টেবলদের জন্য আলাদা থাকা ও খাওয়ার ব্যবস্থা, অফিসারদের জন্য আলাদা কক্ষ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) ও পুলিশ পরিদর্শক (তদন্ত)’র জন্য আধনিক সুযোগ-সুবিধা সম্বলিত কক্ষ, নারী-পুরুষ ও শিশুদের জন্য বড় পরিসের হাজতখানা। রয়েছে বড় পরিসরের হলরুম, সেমিনার কক্ষ, মুন্সিখানা ও অস্ত্রাগার। একই সময়ে প্রায় একই সুবিধা সম্বলিত করে নির্মাণ করা হয় ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্র ভবন।
তিনতলা বিশিষ্ট ভবনটি নির্মাণে ব্যয় হয়েছে প্রায় তিন কোটি ৫৯ লাখ টাকা। আর উখিয়া সার্কেল অফিস ভবনটি নির্মাণেও প্রায় এক কোটি তেত্রিশ লাখ সমপরিমাণ টাকা ব্যয় হয়েছে বলে জানান কক্সবাজার গণপূর্ত অফিসে বিভাগীয় প্রকৌশলী অভিজিৎ চৌধুরী।

পাঠকের মতামত: