Home » কক্সবাজার » কক্সবাজারে আয়কর মেলা, তিনদিনে ৫৯ লাখ টাকা রাজস্ব আদায়

কক্সবাজারে আয়কর মেলা, তিনদিনে ৫৯ লাখ টাকা রাজস্ব আদায়

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

ইমাম খাইর, কক্সবাজার :
করদাতা-সেবা গ্রহীতাদের স্বতঃস্ফূর্ত অংশ গ্রহণের মধ্য দিয়ে শুরু হওয়া চারদিন ব্যাপী আয়কর মেলার তৃতীয় দিন অতিবাহিত হয়েছে। তিনদিনে মোট রাজস্ব আদায় হয়েছে ৫৮ লাখ ৮৬ হাজার ৮৫৮ টাকা। রিটার্ন দাখিল হয়েছে ১৫৩৮ টি।
কক্সবাজার বিয়াম মার্টিপারপাস হলরুমে চলমান মেলার তৃতীয় দিনে ৪৩৪ রিটার্নের অনুকূলে কর আদায় হয়েছে ১৬ লক্ষ ৭৪ হাজার ৩৭৮ টাকার। এর আগের দিন (দ্বিতীয় দিন) দাখিলকৃত রিটার্ন সংখ্যা ৭৮৮টি। বিপরীতে রাজস্ব আদায় হয়েছে ২৫ লাখ ৬৮ হাজার ৭৭৪টাকা।
‘উন্নয়ন ও উত্তরণ, আয়করের অর্জন’-এই শ্লোগানকে সামনে রেখে ১৫ নভেম্বর আয়কর মেলা শুরু হয়েছে। শেষ হবে ১৮ নভেম্বর।
বিয়াম ফাউন্ডেশন কক্সবাজার আঞ্চলিক কেন্দ্র ইনানী মাল্টিপারপাস হলরুমে চলমান মেলার প্রথম দিন থেকে প্রায় ৩ হাজার লোক সেবা গ্রহণ করেছে। সকাল ১০ টা থেকে বিকাল ৫টা পর্যন্ত মেলার কার্যক্রম চলে।
কর অঞ্চল-৪ চট্রগ্রাম এর আয়োজনে মেলার তৃতীয় দিনে মেলায় করদাতা ও সেবা গ্রহণকারীদের ছিলো উপচেপড়া ভিড়। সরকারি-বেরকারি চাকরিজীবি, শিক্ষক, আইনজীবি সব পেশার মানুষের পদচারণায় মেলা প্রাঙ্গণ ছিল উৎসবমুখর। বিশেষ করে নারী ও তরুণ করদাতাদের উপস্থিতি ছিল লক্ষণীয়।
কক্সবাজার আয়কর অফিসের ইন্সপেক্টর আমান উল্লাাহ জানান, এবারের মেলায় বাড়তি আকর্ষণ ছিল দেশে প্রচলিত আয়কর সম্পর্কে জানার লক্ষ্যে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল, কলেজ) শিক্ষার্থীদের উপস্থিত রেখে মেলা উদ্বোধন করা হয়। নতুন প্রজন্মের করদাতাদের আয়কর সম্পর্কে সচেতন করতে এ মেলায় শিক্ষার্থীদের উপস্থিতির বিকল্প ব্যবস্থা ছিল।
নতুন ও পুরাতন ই-টিআইএন গ্রহণ, ই-ফাইলিং, ই-পেমেন্ট ব্যবস্থা রয়েছে। মেলায় মুক্তিযোদ্ধা, সিনিয়র সিনিজেন, মহিলা, প্রতিবন্ধি করদাতাদের জন্য রয়েছে আলাদা বুথ।
ন্যায়ভিত্তিক অর্থ ব্যবস্থা গড়ে তুলার লক্ষ্যে প্রতি বছরের মতো এবারও আয়কর মেলা আয়োজন করা হয়। মেলার মাধ্যমে কর বিভাগের সঙ্গে জনসম্পৃক্ততা বাড়ানো ও কর প্রদানের উৎসাহ প্রদান করা হচ্ছে।
কর অঞ্চল ৪, চট্টগ্রাম পরিদর্শী যুগ্ম-কর কমিশনার মোহাম্মদ মাসুদ রানা, কর পরিদর্শক গোলাম কিবরিয়া, মোঃ জুনাইদ, আ.ন.ম হামিদ, মুহাম্মদ আমান উল্লাহসহ অফিসের কর্মকর্তা ও কর্মচারীরা মেলায় দায়িত্ব পালন করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

উৎসবমুখর পরিবেশেও লেভেল প্লেয়িং ফিল্ড নেই কীভাবে? -প্রধান নির্বাচন কমিশনার

It's only fair to share...42400অনলাইন ডেস্ক :: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা ...

error: Content is protected !!