ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

আবু বকরসহ মহেশখালীর ৩ নেতা ঢাকায় গ্রেফতার

শাহেদ মিজান, কক্সবাজার ::
মহেশখালী উপজেলা বিএনপির আহ্বায়ক ও সাবেক উপজেলা চেয়ারম্যান আবু বকর ছিদ্দিককে ঢাকা থেকে গ্রেফতার করা হয়েছে। বুধবার রাত সাড়ে ১০টার দিকে নয়াটপল্টনের বিএনপি কার্যালয়ের সামনে থেকে তাকে গ্রেফতার করে ডিবি পুলিশ। এসময় মহেশখালী উপজেলা যুবদলের যুগ্ম-সম্পাদক মোহাম্মদ শফিউল্লাহ শফি ও উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আবুল কাসেমকেও গ্রেফতার করা হয়। কক্সবাজার জেলা বিএনপির দপ্তর সম্পাদক ইউসুফ বদরী তাদের গ্রেফতারের সত্যতা নিশ্চিত করেছেন।

ইউসুফ বদরী জানান, মনোনয়নকে কেন্দ্র করে কয়েকদিন ধরে ঢাকায় অবস্থান করছেন আবু বকরসহ অন্যান্য বিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতারা। বুধবার রাতে নয়াটপল্টনের বিএনপি কার্যালয়ের যাওয়ার পথে সাদা পোশাকধারী ডিবি পুলিশের একটি দল আবু বকর ছিদ্দিক এবং মহেশখালী উপজেলা যুবদলের যুগ্ম-সম্পাদক মোহাম্মদ শফিউল্লাহ শফি ও উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আবুল কাসেমকে গ্রেফতার করে নিয়ে যায়। পরে বৃহস্পতিবার নয়া পল্টনের সংঘটিত ঘটনায় দায়ের করা তিন মামলায় গ্রেফতার দেখিয়ে তিনজনকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

কক্সবাজার জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী বলেন, ‘মনোনয়কে কেন্দ্র করে তারা ঢাকা গিয়েছিল। তারা নয়া পল্টনের ঘটনার সাথে কোনোভাবেই সম্পৃক্ত নেই। কিন্তু সারা দেশের গণগ্রেফতারের যে মহড়া চলছে তার অংশ হিসেবে অহেতুক তাদেরকে ষড়যন্ত্রতমূলকভাবে নয়াপল্টনের ঘটনায় মিথ্যা আসামী করা হয়েছে। আমরা নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।’

পাঠকের মতামত: