ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়া-পেকুয়া আসনে নৌকার প্রতিকে ওরা ২৫জন এমপি হতে চায়! উপজেলা চেয়ারম্যান জাফর আলমের পদত্যাগ

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি : একাদ্বশ জাতীয় সংসদ নির্বাচনে এবার চকরিয়া-পেুকয়া আসনে ২৫জন নেতা এমপি হতে চায়! আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চকরিয়া-পেকুয়া আসনে আওয়ামীলীগ থেকে মনোনয়ন ফরম কিনলেন ২৫জন মনোনয়ন প্রত্যাশী। গত চারদিনে উৎসবমুখর পরিবেশে ঢাকার ধানমন্ডীর আওয়ামীলীগের কার্যালয় থেকে এই মনোনয়ন ফরম কেনেন তারা। একইভাবে জাতীয় পার্টি ও জাতীয় পার্টি (জেপি’র) কার্যালয় থেকে অন্য দুই প্রার্থীও মনোনয়ন ফরম কেনেন। তবে মনোনয়নপত্র কেনার বহরে মনোনয়ন প্রত্যাশীর সংখ্যা আরও বাড়তে পারে বলে জানান একাধিক নেতা।

জানা গেছে, গত চারদিনে চকরিয়া-পেকুয়া আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন জাতীয় পার্টি (এরশাদ) বর্তমান সংসদ সদস্য হাজী মোহাম্মদ ইলিয়াছ, জাতীয় পার্টি (জেপি) প্রেসিডিয়াম সদস্য সাবেক সংসদ সদস্য এএইচ সালাহউদ্দিন মাহমুদ, সাবেক সংরক্ষিত মহিলা এমপি ও কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের সভাপতি সাফিয়া খাতুন, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক সালাহউদ্দিন আহমদ সিআইপি, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাফর আলম, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এডভোকেট আমজাদ হোসেন, হাইকোর্টের সহকারী এর্টনি জেনারেল জেসমিন সোলতানা শামসাদ, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও কেন্দ্রীয় কৃষকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক ড. মোহাম্মদ আশরাফুল ইসলাম সজিব, চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক মো.আলমগীর চৌধুরী, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, জেলা আওয়ামীলীগের শিল্প ও বাণিজ্য সম্পাদক খালেদ মোহাম্মদ মিথুন, সদস্য এটিএম জিয়াউদ্দিন চৌধুরী জিয়া, সদস্য মিজানুর রহমান, সদস্য উম্মে কুলসুম মিনু, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি সরওয়ার আলম, মাতামুহুরী সাংগঠনিক থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মহসিন বাবুল, পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবুল কাসেম, সহ-সভাপতি সাংবাদিক জহিরুল ইসলাম, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুরাজপুর-মানিকপুর ইউপি চেয়ারম্যান আজিমুল হক, ত্রান ও সমাজ কল্যাণ সম্পাদক শফিউল আলম বাহার, যুক্তরাজ্য আওয়ামী আইনজীবী পরিষদের প্রচার ও প্রকাশনা সম্পাদক এডভোকেট ফয়সাল সিদ্দিকী, জেলা যুবলীগ নেতা মোজাফ্ফর হোসেন পল্টু ও চকরিয়া পৌরসভা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি খলিল উল্লাহ চৌধুরী।

এদিকে উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম বলেন,১৯৭৩ সালের পরবর্তী সময়ে কক্সবাজার-১ আসনে আওয়ামীলীগের কোন প্রার্থী জয়লাভ করেননি। এই আসনটি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দিতে টানা ১০ বছর ধরে মাঠে-ময়দানে ও সাংগঠনিকভাবে কাজ করে আসছি। আশাকরি আমি দলীয় মনোনয়ন পেলে বিজয়ী হয়ে এই আসনটি দীর্ঘ ৪৫ বছর পর আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনাকে উপহার দিতে পারবো।

চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য জাহেদুল ইসলাম লিটু নিজে দলীয় মনোনয়ন সংগ্রহ করলেও তিনি মুঠোফোনে চকরিয়া নিউজকে বলেন,উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম মনোনয়ন প্রাপ্তির গ্রিন সিগনাল পেয়ে সাংগঠনিক নিয়ম অনুযায়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করে দলীয় মনোনয়ন সংগ্রহ পূর্বক পুরণ করে প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনার হাতে জমা দিয়েছেন।

পাঠকের মতামত: