ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়া-আসনের সাবেক মহিলা এমপি সাফিয়া খাতুনসহ আরও ৫জন মনোনয়ন ফরম জমাদান, উপজেলা চেয়ারম্যানের পদ থেকে জাফরের পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক ::
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চকরিয়া-পেকুয়া আসনে আওয়ামীলীগ, জাতীয় পার্টি ও জাতীয় পার্টি (জেপি) মিলে মোট ২৩জন মনোনয়ন ফরম জমা দিয়েছেন। সোমবার সকালে ঢাকা ধানমন্ডী আওয়ামীলীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে আওয়ামীলীগের সাবেক মহিলা এমপি সহ আরও ৫জন মনোনয়ন ফরম জমা দিয়েছেন। এর আগে এসব মনোনয়ন প্রত্যাশীরা স্ব-স্ব দল থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন।
জানা গেছে, গত চারদিনে চকরিয়া-পেকুয়া আসনে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন জাতীয় পার্টি (এরশাদ) থেকে বর্তমান সংসদ সদস্য হাজী মোহাম্মদ ইলিয়াছ, জাতীয় পার্টি (জেপি) প্রেসিডিয়াম সদস্য ও সাবেক সংসদ সদস্য এএইচ সালাহউদ্দিন মাহমুদ, সাবেক সংরক্ষিত মহিলা এমপি ও কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের সভানেত্রী সাফিয়া খাতুন, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক সালাহউদ্দিন আহমদ সিআইপি, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাফর আলম, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এড. আমজাদ হোসেন, সহ-সভাপতি ও কেন্দ্রীয় কৃষকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক ড. মোহাম্মদ আশরাফুল ইসলাম সজিব, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান গিয়াসউদ্দিন চৌধুরী, চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক মো.আলমগীর চৌধুরী, জেলা আওয়ামীলীগের শিল্প ও বাণিজ্য সম্পাদক খালেদ মোহাম্মদ মিথুন, সদস্য এটিএম জিয়াউদ্দিন চৌধুরী জিয়া, সদস্য মিজানুর রহমান, সদস্য উম্মে কুলসুম মিনু, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি সরওয়ার আলম, মাতামুহুরী সাংগঠনিক থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মহসিন বাবুল, পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবুল কাসেম, সহ-সভাপতি সাংবাদিক জহিরুল ইসলাম, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সুরাজপুর-মানিকপুর ইউপি চেয়ারম্যান আজিমুল হক, ত্রান ও সমাজ কল্যাণ সম্পাদক শফিউল আলম বাহার, যুক্তরাজ্য আওয়ামী আইনজীবী পরিষদের প্রচার ও প্রকাশনা সম্পাদক এডভোকেট ফয়সাল সিদ্দিকী এবং চকরিয়া পৌরসভা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি খলিল উল্লাহ চৌধুরী। ইতোমধ্যে একাধিক মনোনয়ন প্রত্যাশী দলীয় অফিসে গিয়ে মনোনয়ন ফরম জমা দিয়েছেন বলে জানা গেছে।

এদিকে উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম বলেন,১৯৭৩ সালের পরবর্তী সময়ে কক্সবাজার-১ আসনে আওয়ামীলীগের কোন প্রার্থী জয়লাভ করেননি। এই আসনটি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দিতে টানা ১০ বছর ধরে মাঠে-ময়দানে ও সাংগঠনিকভাবে কাজ করে আসছি। আশাকরি আমি দলীয় মনোনয়ন পেলে বিজয়ী হয়ে এই আসনটি দীর্ঘ ৪৫ বছর পর আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনাকে উপহার দিতে পারবো।

চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য জাহেদুল ইসলাম লিটু নিজে দলীয় মনোনয়ন সংগ্রহ করলেও তিনি মুঠোফোনে   চকরিয়া নিউজকে বলেন,উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম মনোনয়ন প্রাপ্তির গ্রিন সিগনাল পেয়ে সাংগঠনিক নিয়ম অনুযায়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করে দলীয় মনোনয়ন সংগ্রহ পূর্বক পুরণ করে প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনার হাতে জমা দিয়েছেন।

 

পাঠকের মতামত: