ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

মালুমঘাট সড়কে চাঁদাবাজির বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় সাংবাদিককে হুমকি, থানায় ডায়েরি

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::

মালুমঘাট সড়কে চলছে চাঁদাবাজি শীর্ষক সংবাদ প্রকাশের জের ধরে চকরিয়া নিউজ ডটকম অনলাইন পত্রিকার চকরিয়া প্রতিনিধি মোঃ নিজাম উদ্দিনকে হত্যার হুমকি দিয়েছে অভিযুক্ত জয়নাল উদ্দিন (মনু)। গত ৯ নভেম্বর বিকেলে মনুর ব্যবহৃত মোবাইল নাম্বার থেকে ফোন করে সংবাদকর্মী মোঃ নিজাম উদ্দিনকে প্রাণনাশের হুমকি দেয়। এ সময় হুমকি দেওয়া এক মিনিট ছয় সেকেন্ডের ফোনকল রেকর্ড করা হয় বলে জানায় তিনি। এ ঘটনায় মোঃ নিজাম উদ্দিন চকরিয়া থানায় একটি ডায়েরি করেন। হুমকির ঘটনায় কর্মরত সংবাদকর্মীদের মাঝে জানাজানি হলে ব্যাপক ক্ষোভ দেখা দেয় এবং অভিযুক্ত জয়নাল উদ্দিন মনুসহ তার দলবলকে আইনের আওতায় আনার দাবি জানান।

 এ বিষয়ে হুমকির শিকার সংবাদকর্মী মোঃ নিজাম উদ্দিন জানান, চকরিয়ার মালুমঘাটের চাবাগান সড়কে সাধারণ টমটম চালক ও পাহাড়ি পণ্যসহ কাঠ পাচারকারীদের কাছ থেকে অবৈধ ভাবে চাঁদা আদায় চলছে দীর্ঘদিন ধরে। বিষয়টি জানার পর আমি সরেজমিনে যাচাই করে ঘটনার সত্যতা পাওয়ায় বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করি। সংবাদটি বিভিন্ন অনলাইন সহ বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হয়েছে জানতে পেরে চাঁদা আদায়কারী জয়নাল উদ্দিন (মনু) আমাকে মারধর ও হত্যার হুমকি দেয়।

পরে আমি নিজে বাদি হয়ে চকরিয়া থানায় সাধারণ ডায়েরি লিপিবদ্ধ করি। চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, অনলাইন গণমাধ্যম চকরিয়া নিউজ পত্রিকার সংবাদকর্মী নিজাম উদ্দিনকে হুমকির দিয়েছে বলে তার অভিযোগে জানতে পারি। এটি থানায় ডায়েরি হিসেবে আপাতত লিপিবদ্ধ করা হয়েছে।চকরিয়া থানার জিডি নং ৪৫৭/ তাং ১০/১১/২০১৮ ইং।  বিষয়টি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

পাঠকের মতামত: