Home » উখিয়া » উখিয়ার ১৯ জন বিএনপি’র নেতা-কর্মীরা হাইকোর্টে জামিন পেয়েছে

উখিয়ার ১৯ জন বিএনপি’র নেতা-কর্মীরা হাইকোর্টে জামিন পেয়েছে

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

ফারুক আহমদ, উখিয়া ::

উখিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উখিয়া বিএনপি’র সাধারণ সম্পাদক সোলতান মাহমুদ চৌধুরী সহ ১৯ জন বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতা কর্মী হাই কোর্ট থেকে জামিন লাভ করেছেন। মঙ্গলবার (০৬ নভেম্বর) জামিনের আবেদন করলে হাই কোর্ট ডিভিশনের বিচারপতি কাজী রেজাউল হক ও বিচারপতি জাফর আহমদের সমন্বয়ে গঠিত একটি বেঞ্চ তাদেরকে জামিনের আদেশ দেন। আসামীদের পক্ষে এডভোকেট মাহবুবুর রহমান খাঁন শুনানীতে অংশ নেন।

হাইকোর্ট থেকে জামিন প্রাপ্তরা হলেন, উখিয়া বিএনপি’র সহ সভাপতি নুরুল ইসলাম প্রকাশ সালাম সিকদার, উখিয়া উপজেলা যুবদলের সভাপতি আহসান উল্লাহ, উখিয়া ছাত্রদলের আহবায়ক আরফাত হোসেন চোধুরী, বিএনপি নেতা বেলাল উদ্দীন, সাইফুল ইসলাম, ছৈয়দ হামজা, যুবদল নেতা মনিরুল ইসলাম ও ধলু সহ ১৯ জন নেতা কর্মী।

উল্লেখ্য, গত ৩১ অক্টোবর উখিয়া থানার এস আই ফারুক হোসেন বাদী হয়ে নাশকতা পরিকল্পনার অভিযোগে ১৯ জন বিএনপি নেতা কমী সহ ৪০ জনকে অজ্ঞাত নামা আসামী করে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়।

উখিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উখিয়া বিএনপি’র সভাপতি সরওয়ার জাহান চৌধুরী বলেন, সাজানো নাটকের ঘটনায় মঞ্চ বানিয়ে পুলিশ বিএনপি, যুবদল ও ছাত্রদলের ১৯জন নেতা কর্মীর বিরুদ্ধে গায়েবী মামলাটি দায়ের করা হয়।

উখিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উখিয়া বিএনপি’র সাধারণ সম্পাদক সোলতান মাহমুদ চৌধুরী তার প্রতিক্রিয়ায় জানান, পুলিশের দায়ের কৃত গায়বী ও আজগুবী মামলা থেকে জামিন পাওয়ায় আল্লাহর কাছে শুকরিয়া জ্ঞাপন করেন।

###########

উখিয়ায় অবৈধ বালু ভর্তি ২টি ডাম্পার জব্দ করেছে পুলিশ

ফারুক আহমদ, উখিয়া ::

উখিয়া থানার পুলিশ অভিযান চালিয়ে অবৈধ বালু ভর্র্তি দু’টি ডাম্পার জব্দ করেছে। মঙ্গলবার (৬ নভেম্বর) সকালে জালিয়া পালং ইউনিয়নের পশ্চিম পাইন্যাশিয়া-পিনিজির এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

জানা যায, দীর্ঘদিন ধরে একটি সংঘবদ্ব চক্র পাইন্যাশিয়া-পিনিজির খান থেকে অবৈধ ভাবে বালু আহরণ করে ডাম্পার ভর্তি করে বিভিন্ন জায়গায় সরবরাহ ও বিক্রি করে আসছিল।

অপরিকল্পিত ভাবে যত্র তত্র ভাবে বালু উত্তোলন করায় বর্ষার মৌসুমে খালে ব্যাপক ভাঙ্গন দেখা দেয়। এছাড়াও অবৈধ ভাবে বালু ক্রয়-বিক্রয় করার সুযোগ নিয়ে বালু খেকো সিন্ডিকেট মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে। ফলে সরকার লক্ষ লক্ষ টাকার রাজস্ব থেকে বঞ্চিত।

উখিয়া থানার পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে অবৈধ ভাবে বালু ভর্তি অবস্থায় ২টি ডাম্পার জব্দ করা হয়। এ সময় নুরুল আলম মনিয়া সহ জড়িত অন্যান্যরা পালিয়ে যাওয়ায় তাদেরকে আটক করা সম্ভব হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

দলটির নেতাকর্মীদের জেলে ভরে রাখা উচিত: জয়

It's only fair to share...32100অনলাইন ডেস্ক ::    রাজধানীর নয়াপল্টনে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় বিএনপিকে সন্ত্রাসী ...