ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

রোহিঙ্গা সমস্যা সমাধানে দীর্ঘমেয়াদী পরিকল্পনা জরুরী : সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রী

উখিয়া প্রতিনিধি ::
সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রী ভিভিয়ান বালাকৃষ্ণন বলেছেন, মানবিক বিবেচনায় দ্রুত সময়ের মধ্যে মিয়ানমার থেকে আসা বাংলাদেশের বিভিন্ন ক্যাম্পে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের জন্য দীর্ঘমেয়াদী পরিকল্পনা গ্রহণ করা জরুরী।

বাংলাদেশ যে তাদের মানবিক সহায়তা দিয়েছে তা পৃথিবীতে বিরল। এজন্য বাংলাদেশ একটি উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে। গতকাল ৪ নভেম্বর বিকালে
কক্সবাজারের উখিয়া কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন কালে তিনি এ কথা বলেন।

এর আগে সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রী বিমান যোগে রোববার দুপুর ১২ টায় কক্সবাজার বিমান বন্দরে পৌঁছেন। বিমানবন্দরে পৌঁছালে তাকে স্বাগত জানান শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. আবুল কালাম, কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেন।

পরে গাড়িযোগে তিনি বান্দরবানের তুমব্রু শূন্য রেখায় অবস্থিত রোহিঙ্গা ক্যাম্পে যান। ওখান থেকে দুপুর ১ টা ৩০ মিনিটের দিকে উখিয়ার কুতুপালং ক্যাম্প নং ১৭ তে যান। ওখানে মন্ত্রী কথা বলেন রোহিঙ্গাদের সাথে এবং তাদের সাথে কিছু সময় কাটান।

এ সময় তার সাথে ছিলেন বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রী মাহমুদ আলী, এডিসি জেনারেল মাহিদুল রহমান ও উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নিকারুজ্জামান চৌধুরী। তবে এসময় বাংলাদেশের সাংবাদিকদের সাথে মন্ত্রী কোন কথা বলেননি।

পাঠকের মতামত: