ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়া হাজি মঞ্জুর আলম সওদাগর স্মৃতি ফাউন্ডেশন গোল্ডেন ড্রিম্স মেধাবৃত্তির ২০১৮ এর ফলাফল প্রকাশ

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া উপজেলার কাকারা ইউনিয়নে আলহাজ্ব মঞ্জুর আলম সওদাগর স্মৃতি ফাউন্ডেশন কর্তৃক প্রথমবারের মতো আয়োজন করা হয়েছে গোল্ডেন ড্রিমস মেধাবৃত্তি প্রদান কার্যক্রম। এরই অংশ হিসেবে ২৬ অক্টোবর শুক্রবার সকালে চকরিয়া সরকারি উচ্চ বিদ্যালয় ও কাকারা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত হয় এই বৃত্তি পরীক্ষা। পরীক্ষায় দুই কেন্দ্রে অংশ নেয় প্রায় ১৩ শতাধিক শিক্ষার্থী। তন্মধ্যে চকরিয়া সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে অংশ নেয় ১০০০ শিক্ষার্থী এবং কাকারা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৩০০ শিক্ষার্থী।

জানা গেছে, এসব শিক্ষার্থী উপজেলার আন্তঃ বিদ্যালয় তথা ১৮টি ইউনিয়ন এবং একটি পৌরসভার বিভিন্ন সরকারি-বেসরকারি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে অধ্যয়নরত। পরীক্ষায় অংশ নেয় দ্বিতীয় শ্রেণি থেকে শুরু করে সপ্তম শ্রেণির শিক্ষার্থীরা। পরীক্ষা শেষে গতকাল রোববার (২৮ অক্টোবর) আলহাজ্ব মঞ্জুর আলম সওদাগর স্মৃতি ফাউন্ডেশনের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে গোল্ডেন ড্রিম্স মেধাবৃত্তি ২০১৮ এর ফলাফল বিবরণী প্রকাশ করা হয়েছে।

ফলাফল বিবরণী মতে কেন্দ্রের প্রথম স্থান অর্জনকারীঃ তানহা নোমান ইদি (২য় শ্রেণি), রোল নং-২০৩৩, গোল্ডেন এ+ অর্জনকারী যথাক্রমে ঃ ২০৭৫, ২০৩৮, ২০৮৪, ২১০৮, ৩১৩৬, ৩১২২, ৩০২৩, ৪০১২, ৪১৪৭, ৪০৮৬। এ+ অর্জনকারী যথাক্রমে ঃ২০৬৪(এ), ২০৬১(বি), ৪১২৭, ৪০৯৭, ৪০৩৫, ২১৩৪, ৪০৫৬, ৪১৮০, ৪১৫৫, ৩০২৯, ৩০৪৭, ৫০৮৯, ৫০৭৭, ৫০৮৮, ৬০৮৩, ৬০৯৬, ৫০৫৪, ৭০৪১, ৪০০২, ৩০৪৪। এ গ্রেড অর্জনকারী যথাক্রমে ঃ ২য় শ্রেণি: ২০৬৭, ২০৬৯, ২০৩৭, ২০০৫, ২০৫৫, ২০১৫, ২০৪১(বি), ২০২৭, ২১২৫, ২১৪৫, ২১৫১, ২১৪৬, ২১০৫, ২০২৮, ২১৪৩, ২০৬০, ২০৪৮, ২০৪১(এ), ২১২৮, ২০৫২, ২০০৬, ২০১০, ২১৫২, ২০২৩, ২০৬৫, ২১৪০, ২১৪৩, ২০৪২, ২১৪৮, ২০৯০, ২০৯১, ২০৯৩, ২০৯৫, ২০৯৬, ২০৯৭, ২১০১, ২১০৩, ২১৩৪, ২০৬৩(এ), ২১০০। ৩য় শ্রেণি: ৩১৫৭, ৩১৩৯, ৩১২১, ৩০৪৮, ৩০৩৬, ৩০৬০, ৩০০৬, ৩০৩৪, ৩১৩৫, ৩১৪৫, ৩১৫৫, ৩০৭৪, ৩০৭৩, ৩১৫২, ৩১৫৯, ৩১১৬, ৩১১৪, ৩০৩৫, ৩০০৮, ৩০১০, ৩১২৬, ৩১৫৬, ৩০২৫, ৩১৩৭, ৩১৪০, ৩১৪৭, ৩১৪৫, ৩১৪২, ৩০৫২, ৩০৯৯, ৩১০০, ৩১০৬, ৩১০৮, ৩১১০, ৩১১১, ৩১১২, ৩০৯৬, ৩০৮১, ৩০৮৩, ৩০২৭, ৩০৫৫, ৩০৩২। ৪র্থ শ্রেণি: ৪০০৩, ৪০৩০, ৪১৭৬, ৪০৭২, ৪০৭৬, ৪১৫৬, ৪০৫৫, ৪১৭৩, ৪১১৬, ৪০৭৭, ৪২০০, ৪০৫৬, ৪১৮০, ৪১১৩, ৪১০৯, ৪১৮৫, ৪১০৮, ৪১০৬, ৪১০৭, ৪১১১, ৪১১০, ৪১০১, ৪১১৫, ৪১৮১, ৪১৭৯, ৪১৯৫, ৪১৬৬, ৪০৫৯, ৪১৭১, ৪০৬৮, ৪০১১, ৪০১৭, ৪১৭৮, ৪০৫১, ৪০৪৯, ৪১৬৮, ৪১৯০, ৪১৯১, ৪১৯৩, ৪১৯২, ৪১২১, ৪১২৩, ৪১২০, ৪১২২, ৪১২৬, ৪০৯৭, ৪১৫৪, ৪১৪৪, ৪১৪৮, ৪১৪৫, ৪০৫২, ৪১৪৬, ৪১৬২। ৫ম শ্রেণি: ৫০০৭, ৫০০৪, ৫০৮৬, ৫০০৬, ৫০২০, ৫০২২, ৫১০৮, ৫০০৫, ৫০৮৭, ৫০২১, ৫১৫৫, ৫১৪৬, ৫১১৩, ৫১২৩, ৫১২৫, ৫১১২, ৫১১৬, ৫১১৯, ৫১১৮, ৫১২০, ৫১২১, ৫১০৭, ৫১০৩, ৫১০৯, ৫১০৮, ৫০৯৭, ৫০৩৮, ৫১২৭, ৫১৩০, ৫০৬১, ৫০৭৩, ৫০২৬, ৫০৫২, ৫০৪৫, ৫১৫১, ৫১৫০। ৬ষ্ঠ শ্রেণি: ৬০০৪, ৬১৬৭, ৬১২০, ৬০০২, ৬১১৯, ৬০৮০, ৬১৩১, ৬১২৫, ৬১৬২, ৬০৮৪, ৬০৮২, ৬০০৩, ৬০৪৩, ৬০৮১, ৬০৮৭, ৬১২১, ৬০০৬, ৬০০৭, ৬০৩২, ৬০২৭, ৬০৩০, ৬০২৮, ৬১৪০, ৬১২৩, ৬১৬৩, ৬১৫৮, ৬১৬৪, ৬০৬১, ৬০৫৮, ৬০৫৫, ৬০৮৫, ৬০৫২, ৬০৫১, ৬১১১, ৬১১২, ৬১১৩, ৬১৪৭, ৬১৩৩। ৭ম শ্রেণি: ৭০৪০, ৭০০২, ৭০২৫, ৭০৪২, ৭০৩৯, ৭১২৫, ৭০২৯, ৭১২৩, ৭১১০, ৭০২৮, ৭০০৩, ৭১১১, ৭০২৬, ৭০২৪, ৭০২৭, ৭১০৯, ৭১০৮, ৭০৩৬, ৭০৭২, ৭০৪৮, ৭০২৩, ৭০২১, ৭০১২, ৭১৩৫, ৭১২৬, ৭১২৯, ৭১৫১, ৭০১৩, ৭০১৪, ৭০১৫, ৭০৫৫, ৭০৫৬, ৭০৫৮, ৭০৬১, ৭০৬৫, ৭০৫৪, ৭০৮১, ৭০৮২, ৭০৮৩, ৭১১৬, ৭০৮৫, ৭১৪৭, (৭৪৮ ফরম নং)।

অপরদিকে (আন্ত কাকারা ইউনিয়ন) ফলাফল বিবরণীঃ কেন্দ্রের প্রথম স্থান অর্জনকারীঃ নানজিনানুর আদিবা (২য় শ্রেণি) রোল নং-৭১১, এ+ অর্জনকারী যথাক্রমে ঃ ৭৭৮, ২৩২, ৬৫৫, ১১৩২। এ গ্রেড অর্জনকারী যথাক্রমে ঃ ২৩১, ৭৮০, ৭৭০, ১১৩২, ২২৭, ১২৩, ৯২০, ৭৮৪, ৯৯০, ২৩২, ২২৫, ৭৭১, ৭৬৪, ১০৫, ৬৫১, ৬৯৪, ৬৬৩, ৬৮৭, ৬৬৪, ৬৬৬, ৬৬০, ৬৯০, ৩৬১, ২২৯, ৭৭২, ৭৭৮, ৭৮১, ৬৭০।

অনুষ্ঠিত গোল্ডেন ড্রিমস মেধাবৃত্তি চকরিয়া সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রের সচিবের দায়িত্বে ছিলেন কিডস কেয়ার ইন্টারনশ্যনাল স্কুলের প্রধান অধ্যাপক জামাল সাকিব এবং কাকারা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের সচিবের দায়িত্ব পালন করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল হায়দার। হাজি মঞ্জুর আলম সওদাগর স্মৃতি ফাউন্ডেশনের চেয়ারম্যান ও মেধাবৃত্তির প্রধান পৃষ্টপোষক ঠিকাদার মোহাম্মদ সাহাবউদ্দিন। সহায়তায় ছিলেন বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) চকরিয়া কলেজ টিম।

ফাউন্ডেশনের চেয়ারম্যান ও মরহুমের বড় ছেলে ঠিকাদার মোহাম্মদ সাহাবউদ্দিন বলেন, ‘আমার বাবা সারাজীবন সাধারণ মানুষের সুখে-দুঃখে পাশে থেকেছেন। ছোটকাল থেকেই বাবার কাছ থেকে এমন শিক্ষাই পেয়েছি। আজ বাবা দুনিয়াতে নেই। তিনি রেখে গেছে চার পুত্র ও তিন কন্যা সন্তানকে। তাই প্রাণপ্রিয় বাবার স্মৃতিটুকু ধরে রাখতে এই বৃত্তি প্রদানের কার্যক্রম হাতে নিয়েছি।’

শিক্ষানুরাগী সাহাবউদ্দিন জানান, প্রতিটি ক্লাসের বৃত্তি পরীক্ষায় প্রথমস্থান অর্জনকারী শিক্ষার্থীকে তুলে দেওয়া হবে একটি করে কম্পিউটার ট্যাব ও সনদপত্র। এছাড়া দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীকে পুরষ্কৃত করা হবে নগদ অর্থ এবং সনদপত্র। প্রতিবছর যাতে এই বৃত্তি প্রদান অনুষ্ঠান করা যায় সেজন্য সকলের দোয়া কামনা করেন তিনি। প্রকাশিত ফলাফলের আলোকে পুরস্কার বিতরনী অনুষ্ঠানের দিনক্ষন ও সময় পরবর্তীতে সবাইকে জানিয়ে দেওয়া হবে।

পাঠকের মতামত: