ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

চকরিয়ায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ দশটি পরিবারের মাঝে অনুদানের নগদটাকা ও ঢেউটিন বিতরণ

এম.জিয়াবুল হক, চকরিয়া ::    চকরিয়া পৌরসভার এক নম্বর ওয়ার্ডের বাজারপাড়া এলাকায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ দশটি পরিবারের মাঝে ২০ বান ঢেউটিন ও নগদ ৬০ হাজার টাকা বিতরণ করা হয়েছে। গতকাল রোববার বিকালে চকরিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে ইউএনও’র কার্যালয়ে ক্ষতিগ্রস্থ এসব পরিবারের নারী-পুরুষের হাতে নগদ টাকা ও ঢেউটিন তুলে দিয়েছেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরউদ্দিন মুহাম্মদ শিবলী নোমান।

বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ফাসিয়াখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, চকরিয়া উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান সাফিয়া বেগম শম্পা, চকরিয়া পৌরসভার মেয়র উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটু, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.জোবায়ের হাসান, যুবলীগ নেতা হাসানুল ইসলাম আদর, জিএম পারভেজ প্রমুখ।

চকরিয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার সহকারি বাবুল চৌধুরী বলেন, জেলা প্রশাসকের দপ্তরে আবেদনের প্রেক্ষিতে গতকাল চকরিয়া পৌরসভার এক নম্বর ওয়ার্ডের বাজারপাড়া এলাকায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ দশটি পরিবারের মাঝে ২০ বান ঢেউটিন ও নগদ ৬০ হাজার টাকা বিতরণ করা হয়েছে। প্রতিটি পরিবারকে নগদ ৬ হাজার টাকা ও দুই বান করে ঢেউটিন দেয়া হয়েছে।

বিতরণ অনুষ্ঠানে চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ জাফর আলম বলেছেন, বঙ্গবন্ধু কন্য জননেত্রী শেখ হাসিনার সরকার যখন ক্ষমতায় আসেন তখনই জনগনের জন্য ও দেশের অগ্রউন্নয়নে কাজ করেন। কারন জননেত্রী শেখ হাসিনার রাজনীতি হচ্ছে দেশের উন্নয়ন ও জনগনের কল্যাণ সাধনের জন্য। উন্নয়নের পাশাপাশি সরকার শিক্ষা প্রতিষ্ঠান ও দরিদ্র মানুষের ভাগ্য পরিবর্তনে বদ্ধপরিকর। সেই আলোকে সরকার চান জনগণের মাঝে তাদের প্রাপ্যতা পৌছাতে। সরকারের উন্নয়ন মূলক কর্মসূচীর অংশ হিসেবে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ঢেউটিন ও নগদ অর্থ সহায়তা বিতরণ করা হচ্ছে।

তিনি বলেন, আগামী নির্বাচনে উন্নয়নের প্রয়োজনে, সুন্দর চকরিয়া-পেকুয়া বির্নিমানে নৌকা প্রতীকের বিজয় সুনিশ্চিত করতে হবে। সেইজন্য এখন থেকে আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের সকলস্তরের নেতাকর্মীর পাশাপাশি চকরিয়া-পেকুয়ার সর্বস্তরের জনসাধারণকে জননেত্রী শেখ হাসিনার জন্য নিবেদিতভাবে কাজ করতে অনুরোধ করেছেন।

 

পাঠকের মতামত: