ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

প্রধানমন্ত্রীকে ফেসবুকে কটুক্তির অভিযোগে পেকুয়ায় বিএনপি নেতা আটক

মুহাম্মদ গিয়াস উদ্দিন, পেকুয়া :      কক্সবাজারের পেকুয়া উপজেলায় মাননীয় প্রধানমন্ত্রীকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটুক্তি ও কুরুচিপূর্ণ স্টাটাস পোষ্ট করার অভিযোগে অলি আহমদ নামের এক বিএনপি নেতাকে আটক করেছে পুলিশ। পেকুয়া থানার একদল পুলিশ গতকাল ২৭ অক্টোবর রাত ১০ টার দিকে রাজাখালী নতুন ঘোনা গ্রামের এক চায়ের দোকান থেকে ওই বিএনপি নেতাকে আটক করে। আটক বিএনপি নেতা পেকুয়া থানা পুলিশের হেফাজতে রয়েছে। আটককৃত বিএনপি নেতা অলি আহমদ রাজাখালী ইউনিয়ন পরিষদের ৮ নং ওয়ার্ড়েও ইউপি সদস্য ও ইউনিয়ন বিএনপির সহ:সাধারন সম্পাদক। তিনি একই ইউনিয়নের নতুন ঘোনা গ্রামের চাঁন মিয়ার পুত্র।

জানা গেছে, চলতি বছরের ২১ ফেব্রেুয়ারী অলি আহমদ তার ভ্যক্তি ফেসবুক একাউন্ট থেকে মাননীয় প্রধানমন্ত্রীসহ সরকার ও বিচার বিভাগের বিরুদ্ধে কুরুচিপূর্ণ স্টাটাস লিখে পোস্ট করেন। এছাড়াও প্রায় সময় অলি আহমদ তার ব্যক্তি ফেসবুক থেকে প্রধানমন্ত্রী ও সরকারের বিরুদ্ধে বিভিন্ন কুৎস্যামূলক স্টাটাস লিখে পোষ্ট করার অভিযোগ রয়েছে। এসব কুরুচিপূর্ণ স্টাটাস পোস্ট করার পর থেকে স্থানীয় আওয়ামী লীগের পক্ষ থেকে ওই বিএনপি নেতাকে গ্রেফতারের দাবী জানানো হয়। এ অভিযোগের প্রেক্ষিতেই অবশেষে গতকাল প্রধানমন্ত্রীকে ফেসবুকে কটুক্তির অভিযোগে বিএনপি নেতা অলি আহমদকে পুলিশ আটক করেছে।

পেকুয়া থানার ওসি জাকির হোসেন ভূঁইয়া জানান, প্রধানমন্ত্রীকে নিয়ে কুরুচিপূর্ণ স্টাটাস দেওয়ার অভিযোগে ওই বিএনপি নেতাকে আটক করা হয়েছে। বিষয়টি যাচাই বাচাই করা হচ্ছে। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার দায়েরের প্রক্রিয়াও চলছে বলে জানালেন ওসি।

পাঠকের মতামত: