ঢাকা,শুক্রবার, ৩ মে ২০২৪

চকরিয়ায় বন ও পরিবেশমন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ,  প্রধানমন্ত্রী শরীকদলের সাথে বৈঠক শেষে মহাজোটে মনোনয়ন ও আসন বন্টন চুড়ান্ত হবে

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::   জাতীয় পাটির প্রেসিডিয়াম সদস্য বন ও পরিবেশ মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ শুক্রবার রাতে চকরিয়া-পেকুয়া আসনের এমপি হাজি মোহাম্মদ ইলিয়াছের বাসভবনে ভোজসভায় অংশ নিয়েছেন। এদিন রাত সাড়ে দশটার দিকে মন্ত্রী আনিসুল কক্সবাজার থেকে চকরিয়া পৌঁেছন। এমপির বাসভবনে অপেক্ষামান সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন তিনি। তাঁঁর আগে সেখানে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরউদ্দিন মুহাম্মদ শিবলী নোমান, চকরিয়া সার্কেলের সহকারি পুলিশ সুপার কাজী মতিউল ইসলাম, থানার ওসি মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী।

সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে জাতীয় পাটির (এরশাদ) প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ সাংবাদিকদের বলেছেন, আমরা এখনো মহাজোট সরকারে আছি। একাদশ নির্বাচন উপলক্ষে আসন চুড়ান্ত করণ বিষয়ে আওয়ামীলীগের সঙ্গে আমাদের সমঝোতা প্রক্রিয়া চলছে। দলের নীতিনির্ধারক পর্যায়ে ইতোমধ্যে যাবতীয় কার্যক্রম হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে জাতীয় পাটির বৈঠক হবে। সুতারাং ওই বৈঠকের পর মহাজোটের শরীকদল জাতীয় পাটিসহ অন্যদের প্রার্থী মনোনয়ন ও আসন বন্টন চুড়ান্ত হবে।

ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ বলেন, আমরা চাই সারাদেশে মহাজোটের শরীকদল জাতীয় পাটির বর্তমান এমপিদের জন্য একাদশ নির্বাচনে পুনরায় মনোনয়ন নিশ্চিত করতে। সেই হিসেবে চকরিয়া-পেকুয়া আসনে বর্তমান এমপি হাজি ইলিয়াছ মহাজোটের প্রার্থী হবেন। সেই ব্যাপারে জোটনেত্রীর সঙ্গে আলোচনা হবে। ইতোমধ্যে আমাদের দাবি মহাজোটের মুখপাত্রের কাছে জানানো হয়েছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, আওয়ামীলীগ থেকে দেশের প্রতিটি আসনে প্রার্থী দিতে পারেন। দলের নেতাদেরকে সভানেত্রী কাজ করতে নির্দেশ দেবেন এটাই স্বাভাবিক। এটি দলের নীতিনির্ধারক পর্যায়ের সিদ্বান্ত। তবে বিষয়টি নিয়ে মহাজোটের শরীকদের বিচলিত হওয়ার কোন সুযোগ নেই।

ওইসময় উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা জাতীয় পাটির সাধারণ সম্পাদক মুফিজুর রহমান মুফিজ, যুগ্ম সম্পাদক ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আসমাউল হোসনা, সহ-সভাপতি মোশারফ হোসেন দুলাল, জেলা পরিষদের নারী সদস্য রেহেনা খানম রাহু, ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ মো.নুরুল আমিন, চকরিয়া উপজেলা জাতীয় পাটির সভাপতি গিয়াস উদ্দিন মেম্বার, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, পেকুয়া উপজেলা জাতীয় পাটির সভাপতি বিডিআর জাহাংগীর আলম, সাধারণ সম্পাদক সাংবাদিক দিদারুল করিম, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা জাতীয় পাটির সভাপতি নুরুল হোসেন মেম্বার, সাবেক সভাপতি টিপু সোলতান, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, চকরিয়া পৌরসভা জাতীয় পাটির আহবায়ক মোহাম্মদ ছাদেক, চকরিয়া উপজেলা মহিলা পাটির সভাপতি জোসনা আক্তার, সাধারণ সম্পাদক সজরুন নাহার বুলু, মাতামুহুরী উপজেলা মহিলা পাটির সভাপতি হুমায়রা বেগম, মাতামুহুরী উপজেলা যুব সংহতির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম মানিক, বিএমচর ইউনিয়ন জাতীয় পাটির সভাপতি বদিউল আলম, এমপির সহকারি নাজেম উদ্দিন। এছাড়াও উপস্থিত ছিলেন জাতীয় পাটির জেলা ও উপজেলা এবং ইউনিয়ন কমিটির নেতাকর্মী ও জনসাধারণ।

পাঠকের মতামত: