ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

মাতারবাড়ীতে ব্যবসা প্রতিষ্ঠানে হামলায় আহত ১

মাতারবাড়ি (মহেশখালী) প্রতিনিধি:

মহেশখালী উপজেলার মাতারবাড়ীতে এক ব্যবসায়ী প্রতিষ্ঠানে হামলা চালিয়েছে প্রতিক্ষের একদল দূর্বৃত্ত। এতে ওই ব্যবসায়ী প্রতিষ্ঠানের মালিক ফরহাদের পিতা সৌদি ফেরৎ ও মাতারবাড়ী পাবলিক উচ্চ বিদ্যালয়ের জমি দাতা আয়ুব খাঁনের হাত ভেঙ্গে গেছে। এঘটনাটি ঘটেছে ২৭ অক্টোবর শনিবার ভোরে মাতারবাড়ী পুরান বাজারে।

মাতারবাড়ী পাবলিক হাই স্কুলের জমিদাতা আলহাজ্ব আয়ুব খাঁন জানান, তার পুত্র ফরহাদ মাতারবাড়ীস্থ কয়লা বিদ্যুৎ প্রকল্পে কর্মরত ঠিকাদারী প্রতিষ্ঠান হোন্দাই কোম্পানীর লোকাল এজেন্ট। ফরহাদ মাতারবাড়ীর পুরান বাজারস্থ একটি ভবনের দ্বি-তলায় একটি অফিস নিয়ে শ্রমিকের মুজুরী ও মালামালের টাকা লেনদেন করে আসছেন।  উক্ত ব্যবসা প্রতিষ্ঠান থেকে স্থানীয় জিয়া, সাহাব উদ্দিন, রুকান ও ফারুকের নেতৃত্বে একটি চাঁদাবাজ সিন্ডিকেট কয়েক সপ্তাহ ধরে চাঁদা দাবী করে আসছেন। তাদের দাবীকৃত টাকা না দেয়ায় সংঘবদ্ধ চাঁদাবাজরা ফরহাদকে বিভিন্ন ভাবে হুমকি-ধমকি দিয়ে আসছে।

সর্বশেষ গতকাল শুক্কুরবার রাতে ফরহাদ তার নিকটতম আত্মীয় হেলালকে সাথে নিয়ে পুরান বাজারস্থ তার অফিসে হিসেব-নিকাশ করছিল। এ সময় এলাকার চিহ্নিত চাঁদাবাজরা অফিসে গিয়ে গালা-গালি করতে থাকে। এক পর্যায়ে গ্রিল টেনে তালা দেয়ার চেষ্টা করলে ফরহাদ কৌশলে চলে গেলেও হেলালকে ভিতরে আটকিয়ে রাখে।

এ সংবাদ পেয়ে ফরহাদের বৃদ্ধ পিতা সৌদি প্রবাসী আলহাজ¦ আয়ুব খাঁন সেখানে গেলে সংঘবদ্ধ চাঁদাবাজরা তাকে ও মারধর করে। এতে তার হাত ভেঙ্গে যায়। এ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। খবর পেয়ে মাতারবাড়ী পুলিশ ক্যাম্পের আইসি আমিনুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিয়ন্ত্রনে আনতে সক্ষম হলেও হেলালকে অফিস থেকে বের করতে সক্ষম না হওয়ায় মহেশখালী থানার তদন্ত ওসি শফিকুর রহমান চৌধুরী আরো পুলিশ ফোর্স নিয়ে তাকে উক্ত বন্ধিদশা থেকে উদ্ধার করে মহেশখালী থানায় নিয়ে যায়। এদিকে মাতারবাড়ী পুলিশ ক্যাম্পের আইসি আমিনুর রহমান জানান, ধৃত হেলালের বিরুদ্ধে কয়েকটি মামলা রয়েছে। এই নিয়ে পুরো মাতারবাড়ীতে দ’ুপক্ষের মধ্যে চলছে  উত্তেজনা।

 

পাঠকের মতামত: