ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসীদের শাস্তির দাবীতে জনতার বিক্ষোভ

লাবণ্য রাণী. পূজা, নিজস্ব প্রতিবেদক ::
চকরিয়া উপজেলার বরইতলী-বানিয়ারছড়ায় অস্ত্রধারী সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীদের শাস্তির দাবীতে বিক্ষোভ করেছে এলাকাবাসী।আজ শুক্রবার (১৯ অক্টোবর) সকাল ১০ টায় বরইতলী ইউনিয়নের রহমানিয়া পাড়া ও ফাইতং মহেশখালীপাড়া এলাকার শতশত নারী-পুরুষ বিক্ষোভে অংশ গ্রহণ করে।

তারা জানিয়েছেন, বন্দুক যুদ্ধে নিহত শীর্ষ সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী শাহজাহানের অন্যতম সহযোগি সন্ত্রাসী আবু সৈয়দ পুলিশের হাতে সম্প্রতি আটক হয়। এর জের ধরে এলাকার নিরীহ লোকজনের বিরুদ্ধে সন্ত্রাসী আবু সৈয়দের স্ত্রী বাদী হয়ে আদালতে কথিত হয়রাণীমূলক মিথ্যা মামলা দায়ের করে। ওই মামলার প্রতিবাদে এবং অবিলম্বে মামলা প্রত্যাহারসহ জেল হাজতে বন্দী সন্ত্রাসী আবু সৈয়দের ফাঁসি, নিহত সন্ত্রাসী শাহজাহানের অপরাপর সহযোগিদের গ্রেফতার এবং শাস্তির দাবীতে বিক্ষোভ ও মানববন্ধনটি করা হয়।

এসময় স্থানীয়রা জানিয়েছেন, শাহজাহান বাহিনী এলাকায় করেনি এমন অপরাধ খুব কমই আছে। তারা মাদক ব্যবসা, পাহাড়ী ভূমি জবর দখল ও চাঁদা আদায় ছাড়াও পিতার সামনে মেয়েকে, ভাইয়ের সামনে বোনকে এবং স্বামীর সামনে স্ত্রীকে পালাক্রমে ধর্ষণের মত ঘটনাও করেছে। তাদের বিরুদ্ধে চকরিয়া ও লামা থানায় একাধিক মামলা রয়েছে। বন্দুক যুদ্ধে নিহত সন্ত্রাসী শাহজাহানের অন্যান্য সহযোগিদের মধ্যে রয়েছে, মাদক ব্যবসায়ী নুরুল আলম, আনোয়ার হোসেনের পুত্র রুবেল, লম্বা নুরুর পুত্র তারেক, লালু, মিন্টু, সেকান্দর ও মনিরসহ ৫/৬জন রয়েছে। সন্ত্রাসী শাহজাহান নিহত হওয়ার পর এলাকায় অনেকটা শান্তি বিরাজ করছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

পাঠকের মতামত: