Home » কক্সবাজার » ফাঁসিয়াখালী রেঞ্জ কর্মকর্তার নেতৃত্বে লোকনাথ মন্দিরে ভাঙ্গচুর

ফাঁসিয়াখালী রেঞ্জ কর্মকর্তার নেতৃত্বে লোকনাথ মন্দিরে ভাঙ্গচুর

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page
মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া :
চকরিয়ায় রেঞ্জ কর্মকর্তার নেতৃত্বে লোকনাথ মন্দিরে ভাঙ্গচুরের ঘটনা ঘটেছে। এসময় হিন্দু সম্প্রদায় ও বন বিভাগের লোকজনের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়।
বৃহস্পতিবার (১৮ অক্টোবর) বিকেল ৪টার দিকে ডুলাহাজারা ইউনিয়নের রংমহল শ্রী শ্রী লোকনাথ মন্দির ও সেবাশ্রমে এ ঘটনা ঘটে। এসময় সোনামিয়া (২৮) নামের স্থানীয় এক যুবককে আটক করেছে পুলিশ।
প্রত্যক্ষদর্শীরা জানায়, বৃহস্পতিবার বিকেলে মালুমঘাটস্থ ফাঁসিয়াখালী রেঞ্জ কর্মকর্তা আবদুল মতিনের নেতৃত্বে বিট কর্মকর্তাসহ বন বিভাগের লোকজন উচ্ছেদ অভিযান নামে মন্দিরে ব্যাপক ভাঙ্গচুর চালায়। এসময় লোকনাথ মন্দিরের দুটি টিনসেট ঘর ভেঙ্গে মাটির সাথে মিশিয়ে দিয়েছে। পার্শ্ববর্তী এলাকায় ঘেরাবেড়া ভেঙ্গে ব্যাপক তান্ডব চালায় এ রেঞ্জ কর্মকর্তা। খবর পেয়ে স্থানীয় হিন্দু পাড়ার লোকজন ঘটনাস্থলে এসে বন বিভাগের লোকজনের সাথে মুখোমুখি হয়। পরে চকরিয়া থানার পুলিশ, ডুলাহাজারা ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্য ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
স্থানীয় ইউপি সদস্য জসিম উদ্দিন ঘটনার সত্যতা জানিয়ে বলেন, হিন্দু সম্প্রদায়ের দুর্গাপূজার নবমীর দিন লোকনাথ মন্দিরে এমন একটি ঘটনা দুঃখজনক। এদিকে দখলবাজের প্ররোচণায় রেঞ্জ কর্মকর্তা আবদুল মতিন অভিযান না

মের এ ভাঙ্গচুর চালিয়েছে দাবি করেন স্থানীরা। এ ঘটনা ভিন্নতা রূপ দিতে উঠেপড়ে লেগেছে একটি পক্ষ।
এব্যাপারে রংমহল হিন্দু পাড়ার সভাপতি মিন্টু দে জানায়, রেঞ্জ কর্মকর্তার নেতৃত্বে লোকনাথ মন্দিরে ভাঙ্গচুর করে ব্যাপক তান্ডব চালিয়েছে। সকল আইনি প্রক্রিয়া শেষে মন্দিরটি দীর্ঘ দশ বছর আগে প্রতিষ্ঠা করা হয়েছিল। ঘটনার ব্যাপারে সমাধানের চেষ্টা চলছে বলেও তিনি জানান। খবর নিয়ে জানা যায়, এ রেঞ্জ কর্মকর্তার যোগসাজশে দীর্ঘ সময় ধরে রংমহলসহ পুরো ডুলাহাজারায় বন ভূমি দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ চলছে। মোটা অঙ্কের বিনিময়ে সে নিরব ভুমিকায় থাকেন বলে সুত্রে জানা যায়।
এব্যপারে ফাঁসিয়াখালী রেঞ্জ কর্মকর্তা আবদুল মতিনের সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি ঝামেলায় আছেন বলে ফোন কেটে দেয়।
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বকতিয়ার উদ্দিন চৌধুরী জানায়, ডুলাহাজারা রংমহলে মন্দিরের পাশে রেঞ্জ কর্মকর্তার নেতৃত্বে অভিযান চালিয়ে ঘর ভাঙ্গচুর করে। এ ঘটনার সাথে জড়িত এক যুবককে আটক করা হয়েছে বলেও তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পল্টন থানার তিন মামলায় মির্জা আব্বাস ও আফরোজা আব্বাসের আগাম জামিন

It's only fair to share...32900মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী, ঢাকা থেকে : নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে ...

error: Content is protected !!