ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

পুলিশের বিরুদ্ধে অবহেলার অভিযোগ ঈদগাঁওতে ৭ গরু চুরির ২৪ ঘন্টার মধ্যেই ফের ৪ গরু চুরি 

আনোয়ার হোছাইন, ঈদগাঁও প্রতিনিধি ::
কক্সবাজার সদরের ঈদগাঁওতে একই রাতে ৭ গরু চুরির রেশ না কাটতেই পুনরায় ২৪ ঘন্টার মধ্যেই ৪ গরু চুরি হয়েছে।এতে করে বৃহত্তর ঈদগাঁও জুড়ে বিরাজ করছে চোর-ডাকাত আতংক । ১২ অক্টোবর শুক্রবার ভোর রাতে ঈদগাঁওস্থ ইসলামাবাদ ইউনিয়নের ইউছুপেরখীল গ্রামে এ চুরির ঘটনা ঘটে।
চুরি হওয়া গরু মালিক ঈসমাইল জানান, ফজরের আজানের একটু আগে গোয়াল ঘর থেকে অাস্বাভাবিক  শব্দ শুনা যায়। একটু পরে বের হয়ে দেখা যায়, গোয়াল ঘরে বড়  গরু ২টি  নেই। একই সময়ে তার চাচাত ভাই গিয়াস উদ্দীনের গোয়াল ঘরেও হানা দেয় চোরের দল। সেখান থেকেও তিনটি গরু চুরি করে নিয়ে যায়।
স্থানীয়  মেম্বার দিদারুল ইসলাম জানান, চুরিকৃত ৫ টি গরু গাড়ীতে তুলতে না পেরে ৪ টি গরু নিয়েই চলে যায় চোরের দল। চোরদের ফেলে যাওয়া অপর গরুটি রাস্তায় পাশে পাওয়া  যায় । মেম্বার জানান, চুরির সংবাদ পেয়ে  ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ দল ঘটনাস্থল পরিদর্শন করেছে।
চুরি হওয়া ৪ টি গরুর আনুমানিক মূল্য প্রায় সাড়ে পাঁচ লক্ষ টাকা হতে পারে বলে জানিয়েছেন মালিকরা। উল্লেখ্য , এর পূর্বের দিন বৃহস্পতিবার ভোর রাতে ঈদগাঁও ইউনিয়নের চান্দের ঘোনা গ্রাম থেকে ৭ টি গরু চুরির রেশ না কাটতেই ২৪ ঘন্টার মধ্যেই ফের এ ৪ গরু চুরির ঘটনার পর বৃহত্তর ঈদগাঁও এলাকার জনসাধারণের মাঝে চরম আতংক বিরাজ করছে।এলাকার সচেতন মহল একের পর ফিল্মি ষ্টাইলে চুরির ঘটনায় স্থানীয় পুলিশের অবহেলার পাশাপাশি , মহাসড়কের টহল পুলিশ ও হাইওয়ে পুলিশের সাথে সংঘবদ্ধ চোরের দলের যোগসাজশ থাকতে পারে আশংকা প্রকাশ করে বলেন,না হলে চোরের দল গভীর রাতে মহাসড়ক দিয়ে গরু নিয়ে কিভাবে  নিরাপদে চলে যেতে পারে ?

পাঠকের মতামত: