ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চট্টগ্রাম রেঞ্জে শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিল সম্মাননা পেলেন চকরিয়া থানার এস আই অপু বড়ুয়া

এম.মনছুর আলম, চকরিয়া :::   বাংলাদেশ পুলিশ চট্টগ্রাম রেঞ্জের পুলিশ প্রশাসন কর্তৃক আয়োজিত মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠানে বেস্টওয়ারেন্ট তামিল (কার্যকর) অফিসার হিসেবে শ্রেষ্ঠ পুলিশ অফিসারের সম্মাননা পেয়েছেন কক্সবাজারের চকরিয়া থানার উপপরিদর্শক (এসআই) অপু বড়ুয়া। এতে চট্টগ্রাম রেঞ্জের অধীন্থ জেলা ও থানায় সর্বোচ্চ মাদক উদ্ধার, অস্ত্র উদ্ধার, ওয়ারেন্ট তামিল ও সর্বোপরি আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখায় এ শ্রেষ্ঠত্বের সম্মাননা প্রদান করেন।

১১অক্টোবর (বৃহস্পতিবার) দুপুরে চট্টগ্রাম রেঞ্জে ডিআইজি সম্মেলন কক্ষে দূর্গাপুজা উপলক্ষে সার্বিক আইন-শৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় এবং মাসিক অপরাধ পর্যালোচনা অনুষ্টিত সভায প্রধান অতিথি চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক বিপিএম, পিপিএম চকরিয়া থানার এস আই অপু বড়ুয়ার হাতে সম্মাননা ক্রেস্ট ও সনদ তুলে দেন।

উক্ত অনুষ্ঠানে এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত ডিআইজি (অপারেশন এন্ড ক্রাইম) মোহাম্মদ আবুল ফয়েজ, অতিরিক্ত ডিআই জি (প্রশাসন ও অর্থ ) এস এম রোকন উদ্দীন সহ রেঞ্জের আওতাধীন ১১ জেলার পুলিশ সুপার, চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ সারোয়ার আলম, অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন এন্ড ক্রাইম) মাহমুদা বেগম, অতিরিক্ত পুলিশ সুপার (এ্যাস্টেট এন্ড ওয়েল ফেয়ার) নিস্কৃতি চাকমা, সহকারী পুলিশ সুপার (স্টাফ অফিসার) মান্না দে ও সহকারী পুলিশ সুপার ( অপারেশন এন্ড ক্রাইম) আকলিমা আক্তারসহ বিভিন্ন পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন ।

এক বিশেষ সাক্ষাৎকারে চকরিয়া থানার এসআই অপু বড়ুয়া বলেন, তার এ সম্মাননা অর্জনে জেলা পুলিশ সুপার, সিনিয়র সহকারী পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) কাজী মতিউল ইসলাম, চকরিয়া থানার অফিসার ইনচার্জ(ওসি) মো.বখতিয়ার উদ্দিনসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এবং পুলিশের সুনাম রক্ষা ও আইন শৃঙ্খলা সমুন্নত রাখতে তিনি সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

এদিকে চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, কাজের স্বীকৃতিস্বরূপ থানার উপ-পরিদর্শক (এস আই) অপু বড়ুয়া বেষ্ট ওয়ারেন্ট তামিল (কার্যকর) অফিসার হিসেবে জেলায় ৪ বারের মতো ওই সম্মাননা পেয়েছেন। তার কর্মদক্ষতায় জেলা পেরিয়ে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক হাত থেকে বেস্টওয়ারেন্ট তামিল স্বীকৃতি সম্মাননা নেয়া সত্যিই একজন পুলিশ কর্মকর্তার কাছে বড় পাওয়া। এ সম্মাননা অর্জনের ফলে পুলিশ বিভাগের অন্যান্য অফিসারদের মধ্যে কাজের আগ্রহ আরও বৃদ্ধি পাবে বলেও তিনি জানান।

পাঠকের মতামত: