Home » কক্সবাজার » ঘূর্ড়িঝড় ‘তিতলি’ কাল আঘাত হানতে পারে, সমুদ্র বন্দরে ৪ নম্বর সংকেত

ঘূর্ড়িঝড় ‘তিতলি’ কাল আঘাত হানতে পারে, সমুদ্র বন্দরে ৪ নম্বর সংকেত

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page
নিজস্ব প্রতিবেদক ::
বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্মচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিয়েছে। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় রূপ নেয়া এই ঘূর্ণিঝড়ের নাম দেওয়া হয়েছে ‘তিতলি’। আগামীকাল ১১ অক্টোবর ঘূর্ণিঝড় ‘তিতলি’ বাংলাদেশের ওপর আঘাত হানতে পারে।

আবহাওয়া দপ্তর থেকে বলা হয়েছে, পশ্চিম-মধ্যম ও পূর্ব-মধ্যম বঙ্গোপসাগরের ঘূর্ণিঝড় ‘তিতলি’ সামান্য পশ্চিম দিকে অগ্রসর হয়ে একই এলাকায় অবস্থান করছে। এটি মঙ্গলবার সন্ধ্যা ছয়টার দিকে চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৯শ ৮৫ কিলোমিটার দক্ষিণ পশ্চিমে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৯শ ৩০ কিলোমিটার দক্ষিণ পশ্চিমে, মংলা সমুদ্রবন্দর থেকে ৮শ ৮০ কিলোমিটার দক্ষিণ দক্ষিণ-পশ্চিমে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ৮শ ৭০ কিলোমিটার দক্ষিণ দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছিল। এটি আরোও ঘনীভূত হয়ে উত্তর/উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হতে পারে। ফলে সাগর উত্তাল রয়েছে।
বৈরী আবহাওয়ার কারণে সমুদ্রবন্দরগুলোকে চারনম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।
পতেঙ্গা আবহাওয়া অফিসের ডিউটি অফিসার মেঘনা তঞ্চংগা জানান, বঙ্গোপসাগরের সৃষ্ট ঘূর্ণিঝড় ‘তিতলি’ খুলনার দিকে যাওয়ার আশঙ্কা রয়েছে। এটি সম্ভবত ১০ থেকে ১১ অক্টোবর মধ্যরাতে উপকূলের দিকে আসতে পারে।
এদিকে গত সোমবার সন্ধ্যা ছয়টা থেকে মঙ্গলবার সন্ধ্যা ছয়টা পর্যন্ত ৭৯ মি.লি. মিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। তবে এ বৃষ্টিপাত আরোও দুই-তিনদিন থাকতে পারে। আগামী ৪৮ ঘণ্টা বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে বলে জানিয়েছেন আবহাওয়া দপ্তর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্রবারণা পূর্ণিমাকে ঘিরে লামায় ব্যাপক প্রস্তুতি

It's only fair to share...000মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি ::   মঙ্গলবার থেকে আতশবাজি, বর্ণিল ...