ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়ায় উন্নয়ন মেলায় ৭০ প্রতিষ্টানের মধ্যে সংবাদ নিয়ে চকরিয়া প্রেসক্লাবের স্টলে দেখতে দর্শনার্থীদের ভিড়

এম.জিয়াবুল হক, চকরিয়া ::   চকরিয়ায় তিনদিনব্যাপী চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে শুরু হয়েছে। পৌরসভার শেখ রাসেল মিনি স্টেডিয়ামে শুরু হওয়া এই মেলার ৭০টি স্টলকে ঘিরে চারিদিকে সাজ সাজ রব পড়েছে। বৃহস্পতিবার সকাল থেকে উপচে পড়ছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কোমলমতি শিক্ষার্থী থেকে শুরু করে সব বয়সি নানা শ্রেণী পেশার নারী-পুরুষেরা। মেলায় সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তর, এনজিও থেকে শুরু করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানও স্টল দিয়েছে।

চকরিয়ার ইতিহাসে প্রথমবারের মতো এবারের উন্নয়ন মেলায় স্টল দিয়েছে চকরিয়া প্রেসক্লাব। প্রেসক্লাবের স্টলে শোভা পাচ্ছে জাতীয়, আঞ্চলিক ও স্থানীয় বিভিন্ন পত্রিকায় প্রকাশিত চকরিয়া উপজেলার উন্নয়নমূলক কর্মকা-ের সচিত্র প্রতিবেদন। এই স্টলটি প্রশাসনের বিভিন্ন দপ্তরের পদস্থ কর্মকর্তা, জনপ্রতিনিধি থেকে শুরু করে মেলায় উপস্থিত সবার নজড় কাড়ছে। তারা এই স্টলে শোভা পাওয়া উন্নয়নের সচিত্র সংবাদগুলো আগ্রহভরে দেখছেন।

এদিকে উন্নয়ন মেলা উপলক্ষে গতকাল সকাল ৯টার দিকে পৌরশহরের চিরিঙ্গা সওজের ডাকবাংলো থেকে বের করা হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। এই শোভাযাত্রার অগ্রভাগে ছিল সুসজ্জিত ঘোড়ার গাড়ি। সকলের হাতে ছিল বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ডের নানা ফেস্টুন ব্যানারসহ বিভিন্ন তথ্যাধিক সম্ভার।

শোভাযাত্রার উদ্বোধন করেন চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান। শোভাযাত্রাটি প্রায় তিন কিলোমিটার প্রদক্ষিণ শেষে মেলা প্রাঙ্গনে গিয়ে মিলিত হয়। এরপর অতিথিরা গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিডিও কনফারেন্সে দেওয়া বক্তব্য শোনেন।

শোভাযাত্রায় উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান সাফিয়া বেগম শম্পা, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) খোন্দকার মো. ইখতিয়ার উদ্দীন আরাফাত, চকরিয়া সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার কাজী মো. মতিউল ইসলাম, থানার ওসি বখতিয়ার উদ্দিন চৌধুরী, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আতিক উল্লাহ, কক্সবাজার জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ সম্পাদক এবং জেলা পরিষদের সদস্য লায়ন কমর উদ্দীন আহমদ, জেলা আওয়ামীলীগের সদস্য আমিনুর রশীদ দুলাল, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, জেলা আওয়ামীলীগের সাবেক ত্রাণ সম্পাদক মো.নুরুল আবছার, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটু, মাতামুহুরী আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাহারবিলের চেয়ারম্যান মহসিন বাবুল, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী, সহ-সভাপতি বাবু এমআর চৌধুরী, চিরিঙ্গা ইউপি চেয়ারম্যান জসীম উদ্দিন, আওয়ামীলীগ নেতা পরিমল বড়–য়া, মুক্তিযোদ্ধা ফরিদুল আলম, কাকারা ইউপি চেয়ারম্যান শওকত ওসমান, চকরিয়া প্রেসক্লাবের সভাপতি এম জাহেদ চৌধুরী, কার্যকরী সভাপতি ছোটন কান্তি নাথ, সিনিয়র সহ-সভাপতি এস এম হানিফ, সহ-সভাপতি রফিক আহমদ, চকরিয়া নিউজ সম্পাদক জহিরুল ইসলাম, সাধারণ সম্পাদক মিজবাউল হক, যুগ্ম সম্পাদক মুকুল কান্তি দাশ ও মনজুর আলম, অর্থ সম্পাদক এম জিয়াবুল হক, দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম খোকন, প্রচার-প্রকাশনা সম্পাদক এম মনছুর আলম, তথ্য-প্রযুক্তি সম্পাদক মোহাম্মদ উল্লাহ, ক্রীড়া সম্পাদক বাপ্পি শাহরিয়ার, চকরিয়া অনলাইন প্রেসক্লাবের সভাপতি ও সিনিয়র সাংবাদিক এম আর মাহমুদ, নির্বাহী সদস্য সিনিয়র সাংবাদিক এ এম ওমর আলী, নির্বাহী সদস্য এ কে এম ইকবাল ফারুক ও জিয়াউদ্দিন ফারুখ।

এছাড়াও চকরিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হায়দার আলী, সাবেক সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ মজনু, ডুলাহাজারা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি আবদুল বারেক টিপুসহ সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের পদস্থ কর্মকর্তারা। এছাড়া উদ্বোধনী অনুষ্ঠানে সকল সরকারি দপ্তরের কর্মকর্তা, সকল ইউপি চেয়ারম্যান রাজনীতিবিদ ও পেশাজীবিরা অংশ নেন।

পাঠকের মতামত: