ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়ায় মৎস ঘের থেকে আগ্নেয়াস্ত্রসহ ডাকাত আটক

মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া :

চকরিয়ায় মৎস ঘের থেকে লোকজনের সহায়তায় অস্ত্রসহ এক ডাকতকে আটক করেন পুলিশ।

রবিবার দিবাগত রাত আড়াই টার দিকে উপজেলার বদরখালী ইউনিয়নের রামপুর চিলখালী এলাকার এক মৎস ঘের থেকে তাকে আটক করা হয়। এসময় আটক ডাকাতের কাছ থেকে একটি লম্বা বন্দুক ও গুলি উদ্ধার করেন পুলিশ।

সুত্রে জানা গেছে রবিবার গভীর রাতে রামপুর চিলখালী এলাকার আহসানুল কাদের চৌধুরীর ১০ একর চিংড়ি ঘেরে হানা দেয় একটি সংঘবদ্ধ ডাকাত দল। এসময় সুকৌশলে মৎস প্রজেক্টের লোকজন পুলিশে খবর দেয়। পুলিশ উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার সময় নুরুল আমিন (৩৫) নামের এক ডাকাতকে অস্ত্রসহ আটক করেন। পালিয়ে যাওয়া ডাকাতদের মধ্যে কয়েকজনকে চিনতে পেরেছেন বলেও জানায় ঘের শ্রমিকরা।

খবর নিয়ে জানা গেছে চকরিয়া উপজেলার বিভিন্ন চিৎড়ি প্রজেক্টে চাঁদাবাজির কার্যক্রম চলে আসছে দীর্ঘ সময় ধরে। এ চাঁদাবাজি ও লুটপাটে জড়িত রয়েছে চকরিয়া, মহেশখালী উপজেলার একাধিক ডাকাত চক্র। নাম প্রকাশে অনিচ্ছুক এক চিৎড়ি প্রজেক্ট মালিক বলেন ডাকাতরা প্রতি ১০ একর ঘের থেকে প্রতিবার মাছ তোলার সময় দেড় হাজার টাকা করে চাঁদা দাবী করে বসে। চাঁদা দিতে অপারগতা জানালে তারা গভীর রাতে মৎস প্রজেক্টে হানা দিয়ে মূল্যবান মাছ ও নগদ টাকা লুট করে নিয়ে যায়। এখান থেকে কিছুতেই পরিত্রাণ পাচ্ছে না ঘের মালিকরা।

বদরখালী পুলিশ ফাঁড়ীর ইনচার্জ এসআই বাবু মং থোয়াই বলেন, ‘মৎস প্রজেক্টে ডাকাতি হচ্ছে খবর পেয়ে আমরা ফোর্স সহকারে বের হই। এসময় রামপুর চিলখালী এলাকার একটি মাছের প্রজেক্ট থেকে অস্ত্রসহ এক ডাকাতকে আটক করি। পরে তাকে চকরিয়া থানায় হস্তান্তর করা হয়।’

এ ব্যাপরে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বকতিয়ার উদ্দিন চৌধুরী জানায় বদরখালী মৎস প্রজেক্ট থেকে লম্বা বন্দুক ও দুটি গুলিসহ এক ডাকাতকে আটক করা হয়েছে। আটকের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও তিনি জানান।

পাঠকের মতামত: