ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়া সেন্ট্রাল হাসপাতালের সাবেক এমডি এনামুল আরনেই

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

স্বাধীনতা পুর্ব তৎকালীন পুর্বপাকিস্তান ছাত্রলীগ, চকরিয়া থানার সহ-সভাপতি চকরিয়া পৌর আওয়ামীলীগের অন্যতম প্রতিষ্ঠাতা, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সদস্য, চকরিয়া কলেজ পরিচালনা পরিষদের সাবেক সদস্য, চকরিয়া সেন্ট্রাল হাসপাতালের প্রতিষ্টাতা ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ এনামুল হক (৬৯) আর নেই। দীর্ঘদিন ধরে শ^াস কষ্ট এবং ফুসফুসে সমস্যা জনিত রোগে ভোগার পর শুক্রবার (২৮ সেপ্টেম্বর) চট্টগ্রাম মা-মনি জেনারেল হাসপাতালে চিকিৎস্বাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেছেন। (ইন্নাল্লিাহে—- রাজেউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল-৬৮ বছর। তিনি এক পুত্র, এক কন্যা, স্ত্রী সহ অসংখ্য গুণগ্রাহী এবং আত্মীয়-স্বজন রেখে গেছেন।

সদা হাস্যোজ্জ্বল, গল্পপ্রিয় এ মানুষটি গত ৩ বছর ধরে মূলত শয্যাশায়ী। একমাত্র মোবাইল ফোনে পরিচিত জন, আত্মীয়, বন্ধু-বান্ধব এবং শুভাকাংকিদের সাথে যোগাযোগ রক্ষা করে এবং সংবাদ পত্র পড়ে সময় পার করছিলেন। তিনি চকরিয়া পৌরসভার ৪নং ওয়ার্ডের ভরামুহুরী মৌলভী পাড়া নিবাসী মরহুম মাওলানা আবদুল খালেকের ৩য় পুত্র। শনিবার বিকাল ২টায় থানা সেন্টার মসজিদ প্রাঙ্গনে তার জানাযার নামাজ অনুষ্ঠিত হবে।

এদিকে আওয়ামীলীগ নেতা এনামুল হকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান জাফর আলম, সাধারণ সম্পাদক উপজেলা ইউপি চেয়ারম্যান সমিতির সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, জেলা আওয়ামীলীগের সাবেক ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক নুরুল আবছার, পৌরসভা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটু, সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোক্তার আহমদ চৌধুরী, ছৈয়দ আলম কমিশনার, এমআর চৌধুরী সাংগঠনিক সম্পাদক চকরিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিজবাউল হক, মাতামুহুরী সাংগঠনিক থানা আওয়ামীলীগের সভাপতি ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা ও সাধারণ সম্পাদক সাহারবিল ইউপি চেয়ারম্যান মহসিন বাবুল।

শোক জানিয়েছেন চকরিয়া সেন্ট্রাল হাসপাতালের বর্তমান ব্যবস্থাপনা পরিচালক আলহাজ আবুল হাশেম, পরিচালক ডা.মীর আহমদ হেলালী এবং হাসপাতালের সকল পরিচালক, শেয়ার হোল্ডার, চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। ##

পাঠকের মতামত: