ঢাকা,মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০

উখিয়ায় এনজিও সংস্থা রিলিফ ইন্টান্যাশনাল অফিসে তালা ঝুলিয়েছে মাঠকর্মীরা

নিউজ ডেস্ক :
রোহিঙ্গা কর্মচারী ছাটাই ও স্থানীয় মাঠকর্মীদের বেতন ভাতা বৃদ্ধির দাবীতে গতকাল সোমবার সকাল ৮ টার দিকে এনজিও সংস্থা রিলিফ ইন্টারন্যাশনেলের দরজায় তালা ঝুলিয়ে মাঠকর্মীরা বাহিরে অবস্থান নিয়েছে। পরে স্থানীয় সাংবাদিক ও পুলিশের সহযোগিতায় দরজার তালা খোলে দিলে তাদের কার্যক্রম শুরু হয়।

লিখিত অভিযোগে জানা যায়, অন্যান্য এনজিওতে মাঠকর্মীদের ১৮-২০ হাজার টাকা বেতন দেওয়া হলেও রিলিফ ইন্টারন্যাশনেলে কর্মরত স্থানীয় প্রায় ২৮ জন কর্মচারীকে বেতন দেওয়া হচ্ছে ১০ হাজার টাকা করে। অভিযোগে আরো জানা যায়, উক্ত এনজিও সংস্থা অনৈতিক ভাবে প্রায় ১৫ জন রোহিঙ্গাকে চাকুরী দিয়েছে। সকাল ৮ টা থেকে প্রায় ২ টা পর্যন্ত সংশ্লিষ্ট এনজিও কর্মকর্তা, সাংবাদিক, পুলিশ কর্মকর্তা ও বিক্ষোব্দ মাঠকর্মীদের মধ্যে বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী ভবিষ্যতে মাঠকর্মীদের দাবী দেওয়া মেনে নেওয়ার আশ^স্ত করলে মাঠকর্মীরা কর্মস্থলে ফিরে যায়।

রিলিফ ইন্টারন্যাশনেলের অপারেশন অফিসার অপূর্ব দাশ জানান, বেতন ভাতা বৃদ্ধির ব্যাপারে তারা পূর্বে কোন প্রকার অবহিত না করে দরজায় তালা লাগিয়ে দেওয়ার কারনে তাদের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। তা শর্তেও মাঠকর্মচারীদের দাবী দাওয়ার বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে ব্যবস্থা নেবেন।

পাঠকের মতামত: