ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

 চকরিয়া-পেকুয়ার এমপি হাজি ইলিয়াছ রাস্ট্রীয় সফরে অস্টেলিয়া ও সুইজারল্যান্ড গেছেন

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

বাংলাদেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমে আধুনিকায়ন এবং শিক্ষার মান্নোয়নে ধারণামুলক সেমিনারে অংশনিতে ১২ দিনের রাস্ট্রীয় সফরে অস্টেলিয়া ও সুইজারল্যান্ড গেছেন চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য, প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রানালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য এবং কক্সবাজার জেলা জাতীয় পাটির সভাপতি হাজি মোহাম্মদ ইলিয়াছ এমপি। গতকাল ২৯ জুন ঢাকাস্থ শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দর থেকে রাত বারোটার একটি নিয়মিত ফ্লাইটে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রানালয়ের একটি প্রতিনিধিদলের সাথে রাস্ট্রীয় সফরের উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন হাজি মোহাম্মদ ইলিয়াছ এমপি। বিষয়টি নিশ্চিত করেছেন এমপির ব্যক্তিগত সহকারি মো.নাজিম উদ্দিন।

জানা গেছে, প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রানালয়ের নীতিগত সিদ্বান্তের আলোকে বাংলাদেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমে আধুনিকায়ন এবং শিক্ষাখাতের মান্নোয়নে ধারণামুলক সেমিনারে অংশনিতে ১২ দিনের রাস্ট্রীয় সফরে অস্টেলিয়া ও সুইজারল্যান্ড যাচ্ছেন প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রানালয়ের অধীন অন্তত ১০ সদস্যের একটিদল। প্রতিনিধি দলে সংসদ সদস্য হাজি মোহাম্মদ ইলিয়াছ ছাড়াও মন্ত্রানালয়ের বেশ কজন সচিব, উপ-সচিব, সহকারী সচিব, শিক্ষা কর্মকর্তা রয়েছেন।

প্রতিনিধি দলটি অস্টেলিয়া ও সুইজারল্যান্ডে শিক্ষার অগ্রগতি বিষয়ক একাধিক সেমিনারে অংশ নেবেন। জুলাই মাসের আগামী ১৩ অথবা ১৪ তারিখ প্রতিনিধি দলটি দেশে ফিরবেন বলে জানা গেছে। এদিকে সময়ের সল্পতার কারনে চকরিয়া-পেকুয়া উপজেলার সর্বস্তরের জনসাধারণ, প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী ও দলীয় নেতাকর্মীদের সাথে কুশল বিনিময় করতে পারেনি বলে হাজি মোহাম্মদ ইলিয়াছ এমপি আন্তরিকভাবে দু:খ প্রকাশ করেছেন। #

পাঠকের মতামত: