ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়া উপজেলা পূজা উদযাপন পরিষদের সম্মেলন উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে সম্পন্ন

ুুুুুুুুচকরিয়া নিউজ ডেস্ক :::

চকরিয়া উপজেলা পূজা উদযাপন পরিষদের দ্বি-বার্ষিক সম্মেলন বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে। সম্মেলনে উপজেলার প্রত্যন্ত এলাকার ইউনিয়ন কমিটি পূজা মন্ডপ কমিটির নেতৃবৃন্দসহ হিন্দু সম্প্রদায়ের শত শত নারী-পুরুষ উপস্থিত ছিলেন। সম্মেলন উপলক্ষ্যে সকাল থেকেই ব্যানার, ফেস্টুন ও নানা বাদ্যযন্ত্র নিয়ে সম্মেলনস্থল চকরিয়া আবাসিক মহিলা কলেজের তৃতীয়তলায় উপস্থিত হন। সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে উপজেলার সবকটি ইউনিয়ন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের উপস্থিত মতামত নেওয়া হয়। এ সময় সকল কাউন্সিলর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি হিসেবে তপন কান্তি দাশ ও সাধারণ সম্পাদক হিসেবে বাবলা দেবনাথকে নির্বাচিত করেন। জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অ্যাডভোকেট রনজিত দাশ ঘোষণা দেন তপন কান্তি দাশকে সভাপতি ও বাবলা দেবনাথকে সাধারণ সম্পাদক হিসেবে।

জাতীয় সংগীত পরিবেশন ও জাতীয় ও সংগঠনের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে বিকেল তিনটায় সম্মেলন উদ্বোধন করেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি ও জেলা আওয়ামীলীগ নেতা অ্যাডভোকেট রনজিত দাশ। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম এমএ। বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার সদর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. মাসুদ আলম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, থানার ওসি মো. জহিরুল ইসলাম খান, ওসি (তদন্ত) মো. কামরুল আজম, জেলা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি এম আর চৌধুরী ও রতন কান্তি দাশ। প্রধান বক্তার বক্তব্য রাখেন জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বাবুল শর্মা। সম্মেলনের দ্বিতীয় অধিবেশন ইউনিয়ন ও পৌরসভা কমিটির কাউন্সিলর ও নেতৃবৃন্দরা মাইক হাতে নিয়ে উচ্চস্বরে একে একে মতামত ব্যক্ত করেন এবং তপন ও বাবলার নেতৃত্বে উপজেলার হিন্দু সম্প্রদায়ের দীর্ঘ ৩০ বছরের নানা সমস্যার সমাধান হয়েছে মর্মেও জানান। এ সময় সকলেই উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি হিসেবে তপন কান্তি দাশ ও সাধারণ সম্পাদক হিসেবে বাবলা দেবনাথকে দায়িত্ব দেওয়ার জন্য আহবান জানান।

চকরিয়া উপজেলা পূজা উদযাপন পরিষদের আহবায়ক তপন কান্তি দাশের সভাপতিত্বে ও সদস্য সচিব বাবলা দেবনাথের সঞ্চালনায় উপরোক্ত নেতৃবৃন্দের পাশাপাশি আরো বক্তব্য রাখেন চকরিয়া পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত একক মেয়র প্রার্থী মো. আলমগীর চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আজিমুল হক আজিম, পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, সি.সহ-সভাপতি মো. ওয়ালিদ মিল্টন, সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান লিটন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো. শওকত ওসমান, উপজেলা শ্রমিকলীগের সভাপতি জামাল উদ্দিন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাউছার উদ্দিন কছির, পৌরসভা যুবলীগের সভাপতি হাছানগীর হোছাইন, পেকুয়া উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুমন বিশ্বাস ও সাধারণ সম্পাদক অর্পন দেবনাথ, পৌরসভা পূজা উদযাপন পরিষদের সভাপতি টিটু বসাক ও সম্পাদক নিলোৎপল দাশ, পূজা কমিটির নেতা প্রদীপ দাশ, উত্তম দাশ, সুনীল বিহারী নাথ, নিখিল বসাক, সুজিত দাশ মুন্না, সুমন কান্তি দাশ, ভরামুহুরী খোদারকুম এলাকার রনজিত দাশ, এম কে আচার্য্য, সুধীর দাশ, তপন কান্তি সুশীল, সজল সুশীল, হারবাং ইউনিয়ন পূজা উদযাপন কমিটির সভাপতি রিপন দেবনাথ ও সম্পাদক বিশ্বজিৎ মল্লিক, পহরচাঁদার সভাপতি লিটন দাশ, কৈয়ারবিলের সভাপতি বিজেন্দ্র দাশ ও সম্পাদক কৈলাশ দে, কাকারার সভাপতি অধ্যাপক কৃষ্ণ কান্তি দে ও সম্পাদক মিন্টু রুদ্র, চিরিঙ্গা ইউনিয়নের সভাপতি সমীরণ দে, ফাঁসিয়াখালীর সভাপতি নরোত্তম দাশ, ডুলাহাজারার সভাপতি অজয় দেব ও সম্পাদক প্রদীপ চৌধুরী, খুটাখালীর সভাপতি রাখাল মহাজন ও সম্পাদক মিন্টু দাশ, সাহারবিলের রবীন্দ্র জলদাস, পূর্ব বড় ভেওলার সভাপতি মাষ্টার সেবক দাশসহ বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভা কমিটির সর্বস্তরের নেতৃবৃন্দ ও পূজারীরা উপস্থিত ছিলেন। ##

পাঠকের মতামত: