ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

কক্সবাজারে বর্ণাঢ্য উৎসবমুখর পরিবেশে শিল্পকলা একাডেমীর প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

ট্ট্টিটটটপ্রেস বিজ্ঞপ্তি :::

বর্ণাঢ্য আয়োজন ও উৎসবমুখর পরিবেশে বাংলাদেশ শিল্পকলা একাডেমীর ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করেছে কক্সবাজার জেলা শিল্পকলা একাডেমী। একই সাথে মহান একুশে ফেব্রুয়ারি উপলক্ষে আয়োজন করে বিভিন্ন বিষয়ভিত্তিক প্রতিযোগিতা।

কক্সবাজার পাবলিক লাইব্রেরির শহীদ দৌলত ময়দানের বটতলায় আয়োজিত অনুষ্ঠানমালায় ছিল কথামালা, জন্মদিনের কেক কাটা, শিল্প সাহিত্যের বিভিন্ন বিষয়ে বয়সভিত্তিক প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি, সাংস্কৃতিক ও নৃত্যানুষ্ঠান এবং বসন্ত উৎসব।

কথামালায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ড. অনুপম সাহা। জেলা সাংস্কৃতিক কর্মকর্তা মুহাম্মদ আয়াজ মাবুদ এর সঞ্চালনায় আলোচনায় অংশ নেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক কামাল হোসেন চৌধুরী,বিশিষ্ট সংস্কৃতি কর্মী, সাংবাদিক মুহাম্মদ আলী জিন্নাত, কক্সবাজার সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি সত্যপ্রিয় চৌধুরী দোলন ও কবি মানিক বৈরাগী। স্বাগত বক্তব্য দেন জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক বিশ্বজিত পাল বিশু।

প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান বিজয়ীরা হলো: চিত্রাংকন (ক বিভাগ) বেহেশতি মার জানা, (দ্বিতীয় ২জন) সিরাজুল মুনতাহা সোহা ও ইষিকা তাবাচ্ছুম জায়া, মোহতাসিন মুক্তাদির। (খ বিভাগ) প্রথম তিশমা শর্মা তুলি, দ্বিতীয় হিমাদ্রি পাল, তৃতীয় আরিজিৎ দাশ মুছাইফা আফরিন ও লিলিয়ান ত্রিপুরা। (গ বিভাগ) প্রথম বাপ্পী দাশ, দ্বিতীয় বাসামিইয়া, সোহা, তৃতীয়-মুন্না দাশ ও সাদিয়া সিকদার। (ঘ বিভাগ), আনিকা রোয়াইদা মীম, সামিহা সাবরিন ও সাইমা সাকিয়া তোফা।

আবৃত্তি (ক বিভাগ) প্রথম- মাইশা তারান্নুম, দ্বিতীয় কাশফিয়া সুলতানা ও তাছিন রহমান, তৃতীয়-অংশুমান রক্ষিত ও তাছনিন জানান।

পাঠকের মতামত: