ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

উখিয়ার ভালুকিয়াপালংয়ে শালিসী বৈঠকে সন্ত্রাসী হামলায় আহত ৫

ফারুক আহমদ, উখিয়া ::

উখিয়ার ভালুকিয়াপালংয়ে শালিসী বৈঠকে সন্ত্রাসীদের হামলায় পিতা-পুত্র সহ ৫ জন আহত হয়েছে। গত বুধবার বিকেলে হাকিম আলী মাতব্বর পাড়া গ্রামে সাহাব উদ্দিনের বাড়িতে এ হামলার ঘটনাটি ঘটেছে।

জানাযায়, রতœাপালং ইউনিয়নের ঘাটি পাড়া এলাকায় টমটম গাড়ীর সিরিয়াল নিয়ে নুর আহমদের পুত্র গিয়াস উদ্দিন ও মৃত মির আহাম্মদের পুত্র সাঈদের মধ্যে কথা কাটা কাটি সহ হাতা হাতির ঘটনা ঘটে। এ ঘটনার জের ধরে দু পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দিলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠে।

গ্রাম বাসীরা জানান, সংঘটিত ঘটনাটি মিমাংসা করার জন্য স্থানীয় সাবেক মেম্বার ফরিদ আহমদ চৌধুরী উদ্দ্যেগ নিয়ে উভয় পক্ষকে তার বাড়িতে আসার জন্য আহবান করে। বয়োবৃদ্ধ নুর আহমদ অভিযোগ করে বলেন আপোষের বৈঠকের কথা শুনে আমরা সরল বিশ্বাসে ওই দিন বিকেলে সাবেক মেম্বার ফরিদ আহমদের বাড়িতে গেলে পরবর্তীতে সবাইকে নিয়ে তিনি পাশ্ববর্তী সাহাব উদ্দিনের বাড়িতে নিয়ে যায়।

স্থানীয়রা বলেন শালিসী বৈঠক আরম্ভ হতে না হতেই মেম্বারের ছেলে লিটনের নেতৃত্বে ১০/১৫ জনের একটি সন্ত্রাসী বাহিনী বিচারস্থলে হামলা চালায়। দা, লাঠি ও লোহার রড় নিয়ে এলো পাতাড়ি হামলায় আহত হয় সর্দার পাড়া গ্রামের পুত্র গিয়াস উদ্দিন (২৬) পিতা- নুর আহমদ (৬৫), ছেলে আয়াছ মিয়া (৩০) ও সিরাজ মিয়ার পুত্র মোহাম্মদ হোছন (২৮)।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন পূর্ব পরিকল্পিত ভাবে বিচারনামে ডেকে এনে নিরহ জনতার উপর হামলা চালিয়েছে সন্ত্রাসী ও ইয়াবা আসত্ত উৎশৃংখল ভাড়াটিয়া যুবকরা। আব্বাস উদ্দিন অভিযোগ করে বলেন লিটনের নেতৃত্বে রানা, সাঈদ, শাহ জালাল সহ এক দল চিহ্নিত সন্ত্রাসীরা হামলা চালিয়ে বিচারস্থলে আসা ফরিয়াদীর উপর এ হামলা চালায়। বর্তমানে উক্ত ঘটনা কে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা বিরাজ করছে বলে জানা গেছে।

পাঠকের মতামত: