ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

পেকুয়ায় ৭ ইউনিয়নের ভোট গ্রহন ৩১ মার্চ

up elশাখাওয়াত হোছাইন, পেকুয়া :::

ইউপি নির্বাচনে দ্বিতীয় ধাপে কক্সবাজার জেলায় পেকুয়া উপজেলায় ৭টি ইউনিয়নে নির্বাচন অনুষ্টিত হবে। দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফশীল গত ১৮ফেব্রুয়ারি বৃহস্পতিবার নির্বাচন কমিশন ঘোষণা করেছেন। তফশীল অনুযায়ী পেকুয়া উপজেলার ৭ ইউনিয়নে ভোট গ্রহন করা হবে আগামী ৩১ মার্চ। দ্বিতীয় ধাপের এ নিবার্চনে মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ২ মার্চ। যাচাই-বাছাই করা হবে ৫ ও ৬ মার্চ আর প্রত্যাহারের শেষ তারিখ ১৩ মার্চ। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১৪ মার্চ।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ইউপি নির্বাচনের দ্বিতীয় ধাপে পেকুয়া উপজেলার ৭ টি ইউনিয়নে ভোট গ্রহন করা হবে। পেকুয়া উপজেলার ৭ টি ইউনিয়নের হলো বারবাকিয়া, উজানটিয়া, মগনামা, পেকুয়া সদর, রাজাখালী, টৈটং ও শীলখালী। দ্বিতীয় দফার ওই নির্বাচনের নির্বাচনী এলাকার ভোটার সংখ্যা হলো পেকুয়া উপজেলার ৭ টি ইউনিয়নে ভোটার ৯৭ হাজার ১৯০ জন।

নির্বাচন অফিসের তথ্য অনুযায়ী, পেকুয়া উপজেলার ৭ টি ইউনিয়নে ভোটার সংখ্যা ৯৭১৯০ জন। এতে পুরুষ ৫০২৫৭ ও নারী ৪৬৯৩৩ জন। উজানটিয়া ও মগনামা ইউনিয়নে রিটার্নিং কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে পেকুয়া উপজেলা প্রকৌশলী জাহেদুল ইসলামকে। উজানটিয়া ইউনিয়নে ভোটার সংখ্যা ৮৪০৪ জন। এতে পুরুষ ৪৩২৮ ও নারী ৪০৭৬ জন। মগনামা ইউনিয়নে ভোটার সংখ্যা ১২৭১৪ জন। রাজাখালী ও পেকুয়া সদর ইউনিয়নে রিটার্নিং কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে উপজেলা নিবার্চন কর্মকর্তা মো: শাখাওয়াত হোসেনকে। রাজাখালী ইউনিয়নে ভোটার সংখ্যা ১৪৯২৬ জন। এর মধ্যে পুরুষ ৭৯০৬ ও নারী ৭০২০ জন। পেকুয়া সদর ইউনিয়নে ভোটার সংখ্যা ২৫৩৭২ জন। এতে পুরুষ ১৩০০৪ ও নারী ১২৩৬৮ জন। বারবাকিয়া, টৈটং ও শীলখালী ইউনিয়নে রিটার্নিং কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে উপজেলা কৃষি কর্মকর্তা এ এইচ এম মনিরুজ্জামানকে। বারবাকিয়া ইউনিয়নে ভোটার সংখ্যা ১১০৪৭ জন। এতে পুরুষ ৫৭০৬ ও নারী ৫৩৪১ জন। টৈটং ইউনিয়নে ভোটার সংখ্যা ১৫৮৫৬ জন। এতে পুরুষ ৮১৩৭ ও নারী ৭৭১৯ জন।

এ প্রসঙ্গে জেলা নির্বাচন কর্মকর্তা মো.মেছবাহ উদ্দিন জানিয়েছেন, ইউনিয়ন পরিষদ (ইউপি) নিবার্চনের দ্বিতীয় ধাপে তপশীল ঘোষনা করা হয়েছে। কক্সবাজার জেলায় এবারে পেকুয়া উপজেলার ৭ টি ইউনিয়নে দ্বিতীয় দফায় ভোট গ্রহন করা হবে ৩১ মার্চ। নির্বাচন অনুষ্ঠানে ৭ টি ইউনিয়নের মধ্যে তিন জন রিটার্নিং কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে। এছাড়া শান্তিপূর্ণ ভোট গ্রহনে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

পাঠকের মতামত: