Home » কক্সবাজার » পেকুয়া স্বাস্থ্য সহকারীর ভূল চিকিৎসায় ডায়রিয়া রোগীর মর্মান্তিক মৃত্যু!

পেকুয়া স্বাস্থ্য সহকারীর ভূল চিকিৎসায় ডায়রিয়া রোগীর মর্মান্তিক মৃত্যু!

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

পেকুয়া প্রতিনিধি ::

কক্সবাজারের পেকুয়া উপজেলায় স্বাস্থ্য সহকারীর ভূল চিকিৎসায় এক ডায়রিয়া রোগীর মর্মান্তিক মৃত্যু হয়েছে অভিযোগ পাওয়া গেছে। ঘটনার পর থেকে ওই স্বাস্থ্য সহকারী গা- ঢাকা দিয়েছে। নিহত রোগীর নাম লতিজা বেগম। সে বারবাকিয়া ইউনিয়নের আন্নর আলী পাড়া গ্রামের কামাল হোসেনে স্ত্রী ও তিন সন্তানের জননী বলে জানা গেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, গত শুক্রবার সকাল ১১টার দিকে লতিজা বেগমের ডায়রিয়া হলে তার পরিবারের লোকজন পেকুয়া বাজারের ফাঁসিয়াখালী ব্রীজ সংলগ্ন আজম মেডিকোতে অবস্থিত স্বাস্থ্য সহকারী মৌলানা দেলোয়ারের চেম্বারে ভর্তি করায়। এসময় দেলোয়ার ওই মহিলা রোগীকে একটি স্যালাইন পুশ করেন। পরে দুপুর ১২ টার দিকে রোগীর অবস্থার অবনতি হয়। এসময় রোগীর অবস্থার বেগতিক দেখে স্বাস্থ্য সহকারী দেলোয়ার তার চেম্বার তালাবদ্ধ করে পালিয়ে যায়। পরে দুপুর ১টার দিকে রোগীর আত্মীয় স্বজন ও স্থানীয়রা এসে ওই ফার্মেসীর তালা ভেঙ্গে মৃত অবস্থায় ডায়রিয়া রোগীকে উদ্ধার করে। এরপর রোগীর আত্মীয় স্বজনরা লতিজা বেগমের মৃতদেহ বাড়ীতে নিয়ে গিয়ে দাফন করে ফেলে।

গোপনে খোজ নিয়ে জানা গেছে, লতিজা বেগমের পরিবারকে মোটা অংকে ম্যানেজ করেছে অভিযুক্ত স্বাস্থ্য সহকারী দেলোয়ার হোসেন। অপরদিকে ভূল চিকিৎসার অভিযোগ এনে ওই স্বাস্থ্য সহকারী দেলোয়ারের বিরুদ্ধে  আজ ২০ মে পেকুয়া উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন বারবাকিয়া ইউনিয়নের সবজীবন পাড়া গ্রামের মাহবুবুল আলম নামে একজন সচেতন ব্যক্তি।

পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান সহকারী মো: নেজাম উদ্দিন এ প্রসঙ্গে জানান, স্বাস্থ্য সহকারী দেলোয়ার হোসেনের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগের ব্যাপারে স্বাস্থ্য সহকারী দেলোয়ার হোসেনের সাথে যোগযোগ করা হলে তিনি জানান, ডায়রিয়া রোগী লতিজা বেগমকে তার চেম্বারে নিয়ে আসলে তিনি একটি স্যালাইন পুশ করেছিলেন সত্য। এরপর স্বাস্থ্য সহকারী দেলোয়ার আর কথা বলতে রাজি হননি।

পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা: মুজিবুর রহমান জানান, বিষয়টি তারা খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চট্টগ্রামে ছাত্রদলের বিক্ষোভ মিছিল

It's only fair to share...20700জে.জাহেদ, চট্টগ্রাম : চট্টগ্রাম বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও নগর ছাত্রদলের ...