ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

বঙ্গবন্ধু গোল্ডকাপে রাজাখালী জাতীয় চ্যম্পিয়ন হওয়ায় পেকুয়ায় আনন্দের বন্যা

মো: ছফওয়ানুল করিম, পেকুয়া:Pekua-Sports-16-02-2016_1
বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্ণামেন্ট ২০১৫ এ কক্সবাজার জেলার পেকুয়া উপজেলার রাজাখালী সরকারী প্রাথমিক বিদ্যালয় জাতীয় পর্যায়ে চ্যম্পিয়ন হওয়ায় পেকুয়ায় আনন্দের বন্যা বয়ে যাচ্ছে। ট্রাইবেকারে শ্বাসরুদ্ধকর জয় ছিনিয়ে আনার সাথে সাথেই পেকুয়ার রাস্তায় মিছিল নিয়ে বেরিয়ে পড়ে ক্রীড়ামোদি জনতা।
জানাযায়, কক্সবাজার জেলার পেকুয়া উপজেলার রাজাখালী সরকারী প্রাথমিক বিদ্যালয় উপজেলা ও জেলা পর্যায়ে জয়লাভ করে জাতীয় পর্যায়ে ফাইনালে বঙ্গবন্ধু জাতীয় ষ্টেডিয়ামে মুখোমুখি হয় রংপুর বিভাগের দিনাজপুর জেলার পীরগঞ্জ উপজেলার মরিচা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের। খেলার নির্ধারিত সময়ে উভয়দল জয়ের ১-১ গোলে ড্র করে কোন দলই জয়ের দেখা না পেলে ট্রাইবেকারে নির্ধারণ করতে হয় খেলার ফলাফল। শ্বাসরুদ্ধকর এই ট্রাইবেকারের পেকুয়ার খুদে ফুটবলাররা ৩-২ গোলে জয় ছিনিয়ে আনে। রাজাখালী সরকারী প্রাথমিকের ৫ম শ্রেণীর ছাত্র আকরামের করা গোলেই জাতীয় জয় পায় স্কুলটি। খেলায় ম্যান অবদা ম্যাচ নির্বাচিত হয় বিজয়ী স্কুলের ৫ম শ্রেণীর ছাত্র আবিদ হাসান। খেলাটি বাংলাদেশ টেলিভিশন সরাসরি সম্প্রচার করে। পেকুয়ার হাজার হাজার দর্শক খেলাটি টেলিভিশনের পর্দায় উপভোগ করে। রাজাখালীর জয়ের সাথে সাথেই হাজার হাজার লোকজন আনন্দ মিছিল নিয়ে নেমে আসে রাস্তায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে পেকুয়ার খেলোয়াড়রা মেডেল ও পুরস্কারের টাকা গ্রহণ করে। বিজিত দলের প্রত্যেক খেলোয়াড়কে ১০ হাজার টাকা ও ম্যান অব দা ম্যাচকে দেয়া হয় ২৫ হাজার টাকা দেয়া হয়। বিজয়ী স্কুলকে দেয়া হয় ১ লাখ টাকা।
এদিকে রাজাখালী সরকারী প্রাথমিক বিদ্যালয় জাতীয় চ্যম্পিয়ন হওয়ায় পেকুয়া উপজেলা প্রশাসন, কক্সবাজার-১ আসনের এমপি মো. ইলিয়াছ, পেকুয়া উপজেলা নির্বাহী অফিসার মারুফুর রশিদ খান, উপজেলা চেয়ারম্যান শাফায়েত আজিজ রাজু, পেকুয়া প্রেসক্লাব সহ বিভিন্ন সংগঠন স্কুলটিকে অভিনন্দন জানিয়েছে।

পাঠকের মতামত: