ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

উন্নয়নের মাধ্যমে শিক্ষার্থীদেরকে তৈরী করতে শতভাগ সফল জননেত্রী শেখ হাসিনা -চকরিয়ায় হারবাংয়ে ফজলুল করিম সাঈদী

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের উত্তর হারবাং উচ্চ বিদ্যালয় ও উত্তর হারবাং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের যৌথ উদ্যোগে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী সভা গতকাল ৪ এপ্রিল সন্ধ্যায় বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়েছে।

উত্তর হারবাং উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাস্টার বেলাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি, কক্সবাজার জেলা ফুটবল ফেডারেশনের সভাপতি ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আলহাজ ফজলুল করিম সাঈদী।

বিদ্যালয়ের সহকারি শিক্ষকের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া উপজেলা সরকারি প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আনোয়ারুল কাদের, সহকারি শিক্ষা কর্মকর্তা বিকাশ ধর, হারবাং ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক মাস্টার অরবিন্দু ধর, উপজেলা আওয়ামীলীগ নেতা পরিমল বড়–য়া, যুবলীগ নেতা আবদুল আলম, উপজেলা ক্রীড়া সংস্থার সদস্য সাজ্জাদ হোসেন। অনুষ্ঠানে উত্তর হারবাং উচ্চ বিদ্যালয় ও উত্তর হারবাং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সকল শিক্ষক, পরিচালনা কমিটির সকল সদস্য, শিক্ষার্থী, অভিভাবক ও সুধীজন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী বলেছেন, জননেত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে বর্তমান সরকার দেশের সার্বিক উন্নয়নে যেমন সফল, তেমনি শিক্ষাখাতের অগ্রউন্নয়নের মাধ্যমে নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে আদর্শবান দক্ষ মানবসম্পদ হিসেবে তৈরী করতে শতভাগ সফল হয়েছে। রাষ্ট্র ক্ষমতায় আসীন হওয়ার পর থেকে বর্তমান সরকার শিক্ষাখাতের উন্নয়নে সব ধরণের কাজ করে যাচ্ছেন। ঝড়েপড়া রোধ করতে শিক্ষার্থীরা যাতে বিদ্যালয়মুখী হয় সেইজন্য সরকার বিভিন্ন প্রনোদনা প্রকল্প চালু করেছেন। ইতোমধ্যে সরকার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে মিড ডে মিল কার্যক্রম শুরু করেছে। যার মাধ্যমে শিক্ষার্থীরা বিদ্যালয়ে দুপুরে খাবারের সুযোগ পাচ্ছে। পাশাপাশি উন্নতমানের লেখাপড়া নিশ্চিতে শিক্ষার্থীদের জন্য দেয়া হয়েছে ল্যাপটপ, ডিজিটাল প্রযুক্তিসহ নানা ধরণের শিক্ষা উপকরণ। তিনি বলেন, নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে আগামীদিনের জন্য তৈরী করতে হবে। কারণ আজকের শিক্ষার্থীরা হচ্ছেন আগামী দিনের দেশ গড়ার কারিগর। সেইজন্য সকলকে সততা ও নিষ্টার সাথে দায়িত্ব পালন করতে হবে, যাতে শিক্ষার্থীরা লেখাপড়ার মাধ্যমে সামনে এগিয়ে যেতে পারে। অনুষ্ঠানের শেষে প্রধান অতিথি বার্ষিক প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টে বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন।

পাঠকের মতামত: