ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চকরিয়ায় চট্টগ্রামের ব্যবসায়ীর ছিনতাইকৃত টাকার আংশিক উদ্ধার, গ্রেপ্তার ১

চকরিয়া প্রতিনিধি ::

চট্টগ্রাম মহানগরীর আছাদগঞ্জ এলাকার ব্যবসায়ী আবু মুছার কাছ থেকে কমান্ডো স্টাইলে ছিনিয়ে নেয়া সাড়ে সাত লাখ টাকার মধ্যে এক লাখ ৫০ হাজার টাকা উদ্ধার হয়েছে। তবে চাপের মুখে পড়ে ওই টাকা ভুক্তভোগী ব্যবসায়ীর কাছে ফেরত দিতে বাধ্য হয় ছিনতাই ঘটনায় জড়িত মোহাম্মদ ছোটন নামের একজন। অবশ্য এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে মো. শাহাদাত ইসলাম ওরফে ডাকাত সাবেকু (৩৩) নামের একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এঘটনায় ভুক্তভোগী ব্যবসায়ী বাদী হয়ে চারজনের নাম উল্লেখ করে কয়েকজনের বিরুদ্ধে একটি মামলা করেন চকরিয়া থানায়। ব্যবসায়ী আবু মুছা বলেন, ‘শুক্রবার রাতে আমার কাছ থেকে নগদ সাড়ে সাত লাখ টাকা ছিনিয়ে নেয়ার পর বিভিন্ন মাধ্যমে নিশ্চিত হই ঘটনায় কারা জড়িত রয়েছে। এরমধ্যে ছোটন নামের একজন ছিনতাইকারী চাপের মুখে পড়ে ভাগে পাওয়া এক লাখ ৫০ হাজার টাকা একজনের মাধ্যমে আমার কাছে ফেরত দেয়। অবশ্য এ ঘটনায় জড়িত থাকার দায়ে পুলিশ ডাকাত সাবেকুকে গ্রেপ্তার করে।’

নাম প্রকাশ না করার শর্তে আওয়ামী লীগের স্থানীয় একাধিক নেতা বলেন, ‘ যারা সরাসরি ছিনতাইয়ে জড়িত রয়েছে বলে নাম এসেছে মূলত তারা ব্যবহার হয়েছেন। নেপথ্যে থেকে একটি প্রভাবশালী চক্র তাদেরকে দিয়ে এ ঘটনা সংঘটিত করেছে।’ পুলিশ জানায়, ছিনতাই ঘটনায় গ্রেপ্তার শাহাদাত ইসলাম ওরফে সাবেকু পেশায় একজন দুর্ধর্ষ ডাকাত। তার বিরুদ্ধে অস্ত্র, ডাকাতি, পুলিশকে হামলাসহ বিভিন্ন অপরাধের অভিযোগে অসংখ্য মামলা রয়েছে।

চকরিয়া থানার ওসি মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, ভুক্তভোগী ব্যবসায়ীর কাছে একজন কিছু টাকা ফেরত দিয়েছে বলে শুনেছি। টাকা ফেরত দিলেও এ ঘটনায় যারা জড়িত, তাদের কাউকে ছাড় দেয়া হবে না। তাই ব্যবসায়ী আবু মুছা বাদী হয়ে থানায় এজাহার দিলে তা মামলা হিসেবে নেয়া হয়। ইতোমধ্যে মামলার এজাহারনামীয় আসামী শাহাদাত ইসলাম ওরফে ডাকাত সাবেকুকে গ্রেপ্তার করা হয়েছে। মামলার অন্য আসামী এবং লুটকৃত বাকী টাকা উদ্ধারে পুলিশের তৎপরতা অব্যাহত রয়েছে।

পাঠকের মতামত: