ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

হযরত ফাতিমা (রা:) বালিকা আলিম মাদ্রাসায় স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

চকরিয়া নিউজ ডেস্ক ::

চকরিয়া উপজেলার স্বনামধন্য একমাত্র সর্বোচ্চ নারী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান হযরত ফাতিমা (রা:) বালিকা আলিম মাদ্রাসায় ২৬ মার্চ স্বাধীনতা ও জাতীয় দিবস-১৮ইং নির্ধারিত কর্মসূচীর মাধ্যমে অনুষ্ঠিত হয়। দিবসটি উদ্যাপন উপলক্ষ্যে প্রথমে সূর্য উদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলণ, কুজকাওয়াজ, র‌্যালী, ও ৮.৩০মিনিটের জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

পরে বি.এম.চর ইউনিয়নের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্প স্তবক অর্পন করেন অত্র মাদ্রাসার গভর্ণিং বডির সভাপতি এম. আজিজুর রহিম, মাদ্রাসার অধ্যক্ষ মৌলানা মোহাম্মদ কবির হোছাইন, বি.ম.চর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব এস.এম জাহাঙ্গীর আলম, পূর্ব বড় ভেওলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ারুল আরিফ দুলাল সহ অত্র মাদ্রাসার সকল শিক্ষক-শিক্ষিকা, কর্মচারী ও ছাত্রীবৃন্দ। তারপর অত্র মাদ্রাসার প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মৌলানা মোহাম্মদ কবির হোছাইন এর সার্বিক তত্ত্বাবধানে স্বাধীনতা ও জাতীয় দিবসের তাৎপর্য সম্পর্কিত আলোচনা সভা, ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অত্র মাদ্রাসার গভর্ণিং বড়ির সভাপতি

এম. আজিজুর রহিম। আলোচনা সভায় বক্তরা স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন। স্বাধীনতা ও জাতীয় দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা রাখেন অত্র মাদ্রাসার সভাপতি  এম. আজিজুর রহিম, প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মৌলানা মোহাম্মদ কবির হোছাইন, অত্র মাদ্রাসার আরবী প্রভাষক  মোহাম্মদ জাফর আলম, নুরুল কাদের,  মোহাম্মদ মইন উদ্দীন।

এছাড়া আলোচনা সভায় উপস্থিত ছিলেন অত্র মাদ্রাসার শিক্ষক মোহাম্মদ জুনাইদ ফরাজী, জসিম উদ্দীন, রশিদ আহমদ আজিজি, জয়নাব আক্তার রুনু, আবু হেনা মোস্তফা কামাল, সালেহা সুলতানা, আব্দুল মালেক, শাহজাহান ইকবাল, জেসমিন জন্নাত, শফিকুর রহমান ও মোহাম্মদ নুরুল আলম। আলোচনা সভা শেষে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। সর্বশেষে মাদ্রাসার অধ্যক্ষ মৌলানা মোহাম্মদ কবিরহোছাইন দোয়া ও মিলাদ মাহফিল পরিচালনা করে মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্তি করেন।

পাঠকের মতামত: