ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

টেকনাফ মডেল থানার বিদায়ী ও নবাগত ওসি’র সংবর্ধনা অনুষ্ঠিত

েোাাাপটপআমান উল্লাহ আমান, টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি॥

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতাউর রহমান খোন্দকারের বিদায়ী ও নবাগত ওসি আবদুল মজিদের বরণ সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে ১২ ফেব্রুয়ারি শুক্রবার বিকাল ৫টায় টেকনাফ মডেল থানার সার্ভিস সেন্টার মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করেছে। টেকনাফ কমিনিউটি পুলিশের সভাপতি নরুল হুদার সভাপতিত্বে এসআই মুফিজ আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, বিদায়ী ওসি আতাউর রহমান খোন্দকার, নবাগত ওসি আবদুল মজিদ, পৌর আওয়ামীলীগ সভাপতি ও টেকনাফ প্রেস ক্লাবের সাবেক সভাপতি জাবেদ ইকবাল চৌধুরী, সাবরাং ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি জাহিদ হোসেন, প্রেস ক্লাবের সিনিয়র সাংবাদিক মোঃ আশেক উল্লাহ ফারুকী, জেলা যুবলীগের সহসভাপতি আবুল কালাম, প্রেস ক্লাবের সাধারন সম্পাদক আবুল কালাম আজাদ, পৌর কাউন্সিলর ও সাংবাদিক আবদুল্লাহ মনির, টেকনাফ সাংবাদিক ফোরামের সভাপতি আমান উল্লাহ আমান, সাংবাদিক ইউনিটির সভাপতি শাহীনশাহ, সাধারন সম্পাদক গিয়াস উদ্দিন ভূলু, এসআই রেজাউল, এসআই সবুজ।

সভায় বক্তারা বলেন, বিদায়ী ওসি আতাউর রহমান খোন্দকার ছিলেন একজন দক্ষ, চৌকস ও সাহসী পুলিশ অফিসার। তিনি ছিলেন, ইয়াবা ও মানব পাচারের বিরুদ্ধে অত্যন্ত কঠোর। বিশেষ করে তার নেতৃত্বে টেকনাফের মানব পাচার শূন্যের কোঠায় নেমে এসেছে। আন্তরিকতা ও সাহসীকতার সাথে তিনি দায়িত্ব পালন করেছেন। তিনি টেকনাফে দীর্ঘ ১৪ মাস দায়িত্ব পালন কালে প্রায় ১০ লক্ষ ইয়াবা, বিভিন্ন প্রকারের অগ্নেয়াস্ত্র, মানব ও ইয়াবা পাচারকারীসহ অনেককে আটক করেছেন। তিনি ছিলেন একজন অন্যায়কারীর বিরুদ্ধে আপোষহীন অফিসার। বক্তারা নবাগত ওসিকে পূর্বের ওসির সূত্র ধরে ইয়াবা পাচারকারীদের বিরুদ্ধে কঠোর অবস্থান গ্রহন করার আহবান জানান।

বিদায় ওসি তার বক্তব্যে বলেন, আমার দায়িত্ব কালীন মানব পাচার বর্তমানে শুণ্যের কোঠায় নিয়ে এসেছি। এ দায়িত্ব আমার একার কৃতিত্ব নয়। এটি সকল পুলিশ ও দেশের কৃতিত্ব। আমরা শুধু দায়িত্ব পালন করেছি।

নবাগত ওসি বলেন, মানবপাচারের মত ইয়াবার বিরুদ্ধে আমার অভিযান অব্যাহত থাকবে এবং তা শূন্যের কোঠায় আনা হবে আমার চ্যালেঞ্জ। ইয়াবা পাচারকারীর সাথে কোন ধরনে আপোষ নয়। এক্ষেত্রে তিনি সাংবাদিকসহ সকলের সহযোগীতা কামনা করেছেন। এসময় পৌর কমিনিউটি পুলিশের সভাপতি দিদারুল আলম দিদার, সাধারন সম্পাদক মোঃ আলম বাহাদুর, টেকনাফ থানার কর্মকর্তা, সাংবাদিক ও বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

পাঠকের মতামত: