ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

চেয়ারম্যান আনোয়ারী বরখাস্ত

ুিযডযযআতিকুর রহমান মানিক, কক্সবাজার।

টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান নুর আহাম্মদ আনোয়ারীকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। (১১ ফেব্রুয়ারী)  বৃহস্পতিবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়য়ের স্থানীয় সরকার বিভাগ ইপ-১ শাখার সিনিয়র সহকারী সচিব শরীফা আহমেদ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বরখাস্তের এ আদেশ জারি করা হয়।
জানা গেছে, নূর আহাম্মদ আনোয়ারী জেলা জামায়াতের সহকারী সেক্রেটারী হিসেবে দায়িত্ব পালন করছেন।
জারিকৃত প্রজ্ঞাপনে বলা হয়েছে,  কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহাম্মদ আনোয়ারীর বিরুদ্ধে কক্সবাজার সদর মডেল থানায় মামলা (নংঃ-৩৬, তাং-১৫.০২.২০১৩, জি. আর-১৩১/১৩ (সদর)) হতে উদ্ভুত মামলাটির চার্জশীট আদালতে গৃহীত হয়েছে। আদালতে উল্লেখিত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এর বিরুদ্ধে মামলা বিচারাধীন থাকায় তাঁর দ্বারা ক্ষমতা প্রয়োগ জনস্বার্থ পরিপন্থী মর্মে সরকার মনে করে। এর প্রেক্ষিতে ইউপি চেয়ারম্যানকে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ধারা ৩৪ (১) মোতাবেক সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছে। এ আদেশ অবিলম্বে কার্যকর হবে এবং পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বলবৎ থাকবে বলে উক্ত প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।
অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য এ অফিস আদেশের অনুলিপি  কক্সবাজারের জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা, সাময়িক বরখাস্তকৃত চেয়ারম্যান নূর আহাম্মদ আনোয়ারী ও স্থানীয় সরকার বিভাগের সহকারী প্রোগ্রামারের কাছে পাঠানো হয়েছে বলে জানা গেছে ।

পাঠকের মতামত: