Home » তথ্য প্রযুক্তি » ২৫ টাকা কিস্তিতে স্মার্টফোন

২৫ টাকা কিস্তিতে স্মার্টফোন

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

tarannabg_344251732-300x166প্রযুক্তি ডেস্ক ::

কৃষকদের জন্য স্বপ্লমূল্যে ও সহজ কিস্তিতে স্মার্টফোন দিতে চান ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। মাত্র ২৫ থেকে ৩০ টাকা কিস্তিতে কৃষক ও প্রান্তিক পর্যায়ের মানুষ এ সুবিধা পাবেন।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) সচিবালয়ে টেলিকম খাতের প্রতিবেদকদের সংগঠন ‘টেলিকম রিপোর্টার্স নেটওয়ার্ক বাংলাদেশ’র (টিআরএনবি) ওয়েবসাইট উদ্বোধন অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এ তথ্য জানান।

স্বপ্লমূল্যে হ্যান্ডসেট তুলে দেওয়ার প্রসঙ্গ তুলে তারানা হালিম বলেন, টেলিযোগাযোগ অবকাঠামো সেবাদাতা প্রতিষ্ঠান এরিকসনের সঙ্গে আলোচনা হয়েছে। তারা বাংলাদেশে মোবাইল চিপ উৎপাদনের কথা জানিয়েছে। এর ফলে দেশে কর্মসংস্থান তৈরি হবে এবং হ্যান্ডসেট মূল্য কমে আসবে।

কমদামে সহজ কিস্তিতে মোবাইল হ্যান্ডসেট সরবরাহে মোবাইল প্রস্তুতকারী প্রতিষ্ঠানের সঙ্গে আলোচনা হচ্ছে জানিয়ে প্রতিমন্ত্রী আরও বলেন, ওয়ালটনের সঙ্গে কথা হয়েছে। প্রান্তিক পর্যায়ের মানুষের জন্য কিছু অ্যাপস কমিয়ে দিয়ে তাদের হাতে স্মার্টফোন তুলে দিতে আগ্রহ দেখিয়েছে। তারা ২৫ থেকে ৩০ টাকার কিস্তিতে স্মার্টফোন দেওয়া সম্ভব বলে জানিয়েছে। আমি কৃষকের হাতে স্মার্টফোন তুলে দিতে চাই।

তৃণমূল পর্যায়ে সবার হাতে স্মার্টফোন দিতে উদ্যোগের কথা জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, দেড় থেকে দুই হাজার টাকার স্মার্টফোন কৃষক-মজুর থেকে শুরু করে সবার হাতে পৌঁছে দিতে চাই।

টিআরএনবি ওয়েবসাইট (trnb.org) উদ্বোধনী অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব ফয়জুর রহামন চৌধুরী, টিআরএনবি সভাপতি রাশেদ মেহেদী ও সাধারণ সম্পাদক শামীম আহমেদ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

লামায় শিক্ষক কর্তৃক ২৪৭ জন শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাৎ

It's only fair to share...000মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা ::    বান্দরবানের লামায় লুলাইং মুখ পাড়া সরকারি ...