ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

পেকুয়ার বহুল আলোচিত মগনামা ইউপি চেয়ারম্যান ওয়াসিমসহ ৯ জন কারাগারে

চকরিয়া নিউজ ডেস্ক :

পেকুয়া উপজেলার মগনামা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শরাফত উল্লাহ ওয়াসিম ও তিন ইউপি মেম্বারসহ ৯ জনকে সাবেক চেয়ারম্যানের বসতঘরে অগ্নিসংযোগ এবং হত্যাপ্রচেষ্টা মামলায় আদালত কারাগারে পাঠিয়েছেন। পেকুয়া থানায় দায়ের করা দুটি মামলার এসব আসামি বৃহস্পতিবার কক্সবাজারের মুখ্য বিচারিক হাকিমের আদালতে জামিনের আবেদন জানালে বিচারক ৯ আসামির জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

গত ১৩ জানুয়ারি ওই বসতঘরে অগ্নিসংযোগ ও হত্যাপ্রচেষ্টার ঘটনা ঘটে। এ ঘটনায় পেকুয়া থানায় দুটি মামলা করা হয়। সাবেক ইউপি চেয়ারম্যান ইউনুস চৌধুরীর ছোট ভাই সরওয়ার কামাল চৌধুরী বাদী হয়ে মামলা দুটি দায়ের করেন।

মামলার ১৫ আসামি উচ্চ আদালতে অন্তর্বর্তীকালীন জামিন লাভ করেন। গতকাল বৃহস্পতিবার নিম্নআদালতে জামিনের অবেদন জানান আসামিরা। জামিনের আবেদন জানানোর পর আদালতের কাঠগড়া থেকে তিনজন কৌশলে পালিয়ে যান।

মুখ্য জুডিশিয়াল বিচারিক আদালতের বিচারক তৌফিক আজিজ শুনানি শেষে ৯ জনের আবেদন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। তিনজন আসামির জামিন মঞ্জুর এবং পলাতক তিনজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

কারাগারে পাঠানো আসামিরা হলেন ইউপি চেয়ারম্যান শরাফত উল্লাহ ওয়াসিম, জয়নাল, শাহাবুদ্দিন, মইন উদ্দিন, ওবায়েদ উল্লাহ, মেম্বার মাদু, মেম্বার জসিম, মেম্বার বদ ও সাকের উল্লাহ। গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে লিটন, মানিক ও জিয়াবুলের বিরুদ্ধে। পুলিশ জানায়, আসামি শরাফত উল্লাহ ফাঁসি হয়ে যাওয়া যুদ্ধাপরাধী মীর কাসেম আলীর দেহরক্ষী ও শিবিরক্যাডার।

 

পাঠকের মতামত: