ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

মৃত শিশুকে আটকে রাখায় ২ জনকে হাইকোর্টে তলব

Highcorut1নিউজ ডেস্ক :::

মৃত শিশুকে আইসিইউতে ভর্তি রেখে টাকা আদায়ের ঘটনায় জাপান-বাংলাদেশ ফেন্ড্রশিপ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও ওষুধ প্রশাসন অধিদফতরের পরিচালককে তলব করেছেন হাইকোর্ট।

আগামী ২২ ফেব্রুয়ারি তাদেরকে নথিপত্রসহ আদালতে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।বৃহস্পতিবার দুপুরে বিচারপতি এম মোয়াজ্জাম হোসেন ও বিচারপতি মো. বদরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ স্বপ্রণোদিত হয়ে এ আদেশ দেন।

এ বিষয়ে দুটি জাতীয় পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন আদালতের নজরে আনেন আইনজীবী অ্যাডভোকেট ইদ্রিসুর রহমান ও ব্যারিস্টার তৌফিক ইনাম টিপু। এরপর আদালত তলব আদেশসহ রুল জারি করেন।

রুলে এ ঘটনায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে ফৌজদারি অপরাধে কেন মামলা করা হবে না এবং ক্ষতিগ্রস্ত পরিবারকে কেন ক্ষতিপূরণ দেওয়া হবে না তা জানতে চাওয়া হয়েছে।১০ দিনের মধ্যে স্বাস্থ্য সচিব, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

গতকাল বুধবার মৃত শিশুকে ভর্তি রেখে টাকা আদায়সহ নানা অনিয়মের দায়ে অভিযান চালিয়ে র‌্যাব-২ এর ভ্রাম্যমাণ আদালত রাজধানীর জিগাতলার জাপান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ মেডিকেল সার্ভিসেস হাসপাতালের ছয়জনকে আটক করে। একইসঙ্গে হাসপাতাল কর্তৃপক্ষকে তৎক্ষণিক সাড়ে ১১ লাখ টাকা জরিমানাও করা হয়। আটক ছয়জন হলেন- নজরুল ইসলাম, ডা. শরিফুজ্জামান, মো. কাওসার, মোছা. লিজা, মনতেশ মন্ডল ও সুমন মন্ডল।

 

পাঠকের মতামত: