ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

পেকুয়া সমাজসেবা কার্যালয়ে আসবাবপত্র ক্রয়ের ৩৯ হাজার টাকা আত্মসাৎ করলেন খোদ কর্মকর্তা!

ovijog_1গিয়াস উদ্দিন, পেকুয়া ::

মো. আনোয়ার হোসেন। তিনি পেকুয়া উপজেলা সমাজসেবা কার্যালয়ের কর্মকর্তা হিসেবে দীর্ঘদিন ধরে অতিরিক্ত দায়িত্ব পালন করছেন। তার মূল দায়িত্ব হচ্ছে কুতুবদিয়া উপজেলায়। কিন্তু উর্দ্ধতন কর্তৃপক্ষকে ম্যানেজ করে আনোয়ার হোসেন একই সঙ্গে পেকুয়া, কুতুবদিয়া ও মহেশখালী উপজেলা সমাজসেবা কর্মকর্তা হিসেবেও বর্তমানে দায়িত্ব পালন করছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, গত ২০১৪-১৫ অর্থ বৎসরে পেকুয়া উপজেলা সমাজসেবা কার্যালয়ে নতুন আসবাবপত্র ক্রয়ের জন্য সমাজসেবা অধিদপ্তর থেকে ৩৯হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়েছিল। কিন্তু ৫হাজার টাকা দিয়ে একটি পরিত্যক্ত আলমিরা গত কয়েক দিন পূর্বে কিনে তাতে রং লাগিয়ে দিয়ে বরাদ্দের সিংহভাগ সরকারী অর্থ লোপাট করেছেন ওই কর্মকর্তা এমনই অভিযোগ করেছেন খোদ ওই অফিসের একাধিক কর্মচারীরা। সরেজমিনে গিয়ে এর সত্যতাও মিলেছে।

পেকুয়া সমাজ সেবা কার্যালয়ের এক কর্মচারী নাম প্রকাশ না করার শর্তে এ প্রতিনিধিকে জানান, দীর্ঘদিন ধরে আনোয়ার হোসেন পেকুয়ায় কর্মরত থাকার সুবাধে নানা অনিয়ম ও দূর্নীতি করে বেপরোয়া হয়ে উঠেছে। কার্যালয়ের আসবাবপত্র ক্রয়ের টাকাও আত্মসাত করেছেন আনোয়ার হোসেন।

অভিযোগের ব্যাপারে জানতে পেকুয়া উপজেলা সমাজসেবা কার্যালয়ের অতিরিক্ত দায়িত্ব থাকা কর্মকর্তা আনোয়ার হোসেনের মুঠোফোনে গত ৯ ফেব্রেুয়ারী একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেনি।

তবে এ ব্যাপারে দৃষ্টি আকর্ষন করা হলে কক্সবাজার সমাজসেবা কার্যালয়ের ভারপ্রাপ্ত উপ-পরিচালক মো. বোরহান উদ্দিন জানান, ডিডি প্রিতম কুমার স্যার বর্তমানে ছুটিতে আছেন। তিনি আসলে পেকুয়া সমাজ সেবা কার্যালয়ের আসবাবপত্র ক্রয়ের টাকা লোপাটের বিষয়ে খোঁজ খবর নিয়ে প্রয়োজনী ব্যবস্থা গ্রহণ করা হবে।

পাঠকের মতামত: