ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

পেকুয়ায় এসএসসি পরীক্ষা কেন্দ্রে কক্ষ পরিদর্শকের সাথে অসৌজন্যমুলক আচরনের অভিযোগ

পেকুয়া প্রতিনিধি :

পেকুয়ায় এসএসসি পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার প্রথম দিনে কেন্দ্র সচিব (পেকুয়া-১) কর্তৃক অসৌজন্যমুলক আচরনের অভিযোগ পাওয়া গেছে। এতে করে শিক্ষকরা সামনের পরীক্ষা কেন্দ্রে দায়িত্ব পালনে বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছে বলে অভিযোগে জানা যায়।

আজ এসএসসি পরীক্ষার প্রথম দিনে ১ ফেব্রুয়ারী শিলখালী উচ্চ বিদ্যালয় ও রাজাখালী এয়ার আলী খান উচ্চ বিদ্যালয়ের ৮ জন সহকারী শিক্ষক কক্ষ পরিদর্শকের দায়িত্ব পালনের জন্য যথাসময়ে কেন্দ্রে উপস্থিত হলে এসএসসি পরীক্ষা কেন্দ্র পেকুয়া-১ এর সচিব ও সহকারী সচিব শিক্ষকদের সাথ অসৌজন্যমুলক আচরন করে। তাছাড়া তিনি শিক্ষকদের আজ কোন দায়িত্ব পালন করতে হবে না বলে কেন্দ্র থেকে বের হয়ে যেতে বলেন।

এ দিকে শিক্ষকগন অভিযোগ করেন, কেন্দ্রে প্যারা শিক্ষকের দায়িত্ব না দেয়ার সিদ্ধান্ত হলেও ওই কেন্দ্র সচিব খন্ডকালিন (প্যারা শিক্ষক) শিক্ষকদের কক্ষ পরিদর্শকের দায়িত্ব প্রদান করেন। এ ব্যাপারে প্রতিকার চেয়ে পেকুয়া উপজেলা মাধ্যমিক সহকারী শিক্ষক কল্যান পরিষদের পক্ষে সভাপতি মোহাম্মদ জাহেদ উল্লাহ ও সাধারন সম্পাদক নুর মোহাম্মদ বাদী হয়ে পেকুয়া উপজেলা নির্বাহী অফিসারের নিকট আবেদন করেন। এ উদ্ভুত পরিস্থিতির ব্যাপারে শিক্ষকদের সাথে কেন্দ্র সচিবের দফায় দফায় বৈঠক হলেও কোন ধরনের সুরাহা হয়নি।

তারা কেন্দ্র সচিব ও সহকারী সচিবের পদত্যাগ দাবী করেন। পেকুয়া উপজেলা মাধ্যমকি সহকারী শিক্ষক-কর্মচারী কল্যাণ পরিষদের সভাপতি মোহাম্মদ জাহেদ উল্লাহ জানান, উক্ত বিষয়ে সুষ্ঠু সিদ্ধান্ত না হলে আমরা আগামীতে পরীক্ষার দায়িত্ব থেকে বিরত থাকব। এ ব্যাপারে কেন্দ্রের সহকারী সচিবের সাথে আলাপ করে জানা যায়, বৈঠক করে শিক্ষকদের সমস্যার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার আশ^াস প্রদান করেন।

পাঠকের মতামত: