ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ায় কথিত অপহরণ নাটকের গোমর ফাঁস টমটম চালককে আটক করে পুলিশে সোপর্দ

12144705_889534974455838_5989135785643671443_nস্টাফ রিপোর্টার, চকরিয়া :
চকরিয়ায় টমটম বিক্রির টাকা আত্মসাতের জন্য করা অপহরণ নাটকের অবসান হয়েছে। যাকে (টমটম চালক) অপহরণ করা হয়েছে মর্মে টমটম মালিকের বিরুদ্ধে করা মামলাটিও যে একেবারে মিথ্যা তাও প্রমাণিত হয়েছে কথিত অপহৃত টমটম চালককে পাকড়াও করে পুলিশে সোপর্দ করায়। গত রবিবার রাতে পৌরশহর চিরিঙ্গার পুরাতন বাস স্টেশন এলাকা থেকে পিকআপের হেলপার হিসেবে কর্মরত অবস্থায় মো. রিদুয়ান প্রকাশ কাজলকে ভুক্তভোগী টমটম মালিক রবিউল হোছাইনসহ কয়েকজন আটকে রেখে খবর দিলে পুলিশ গিয়ে রিদুয়ানকে থানায় নিয়ে যায়। এতেই অপহরণ নাটকের ঘটনাটি প্রকাশ পেয়ে যায়। এমনকি কথিত অপহৃত চালক রিদুয়ান প্রকাশ কাজলও পুলিশের কাছে স্বীকারোক্তি দেয় যে, তাকে কেউ অপহরণ করেনি, পরিবার সদস্যরা তাকে একটি পিকআপের হেলপার হিসেবে চাকুরিতে নিয়োজিত করে।
উল্লেখ্য, চকরিয়ার বদরখালীতে পাঁচশ টাকায় দৈনিক হিসেবে ভাড়া দেওয়া একটি ইজিবাইক (টমটম) বিক্রি করে দিয়ে প্রাপ্ত দেড় লাখ টাকা কৌশলে আত্মসাতের অভিযোগে টমটম মালিক বদরখালী ইউনিয়নের দুই নম্বর ব্লকের নয়াপাড়ার আবদুল মালেকের পুত্র রবিউল হোছাইন বাদী হয়ে চালক রিদুয়ান ও তার বাবাসহ পরিবারের চার জনের বিরুদ্ধে থানায় একটি লিখিত অভিযোগ দেয়। এতে ক্ষিপ্ত হয়ে উল্টো অভিযোগের বাদী ও টমটম মালিক রবিউল হোছাইনসহ দুইজনের বিরুদ্ধে গত ১১ জানুয়ারী উপজেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে অপহরণের মিথ্যা অভিযোগ এনে রিদুয়ানের মা রিটা পারভীন একটি মামলা করে। আদালত অভিযোগটি তদন্ত করে ১৫ দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে থানার ওসিকে নির্দেশ দেন। এনিয়ে দৈনিক চকরিয়া নিউজে একটি সংবাদও প্রকাশিত হয়।
অভিযোগে জানা গেছে, টমটম মালিক রবিউল সিলেট শাহজালাল (রা.) মাজার শরীফে জিয়ারতের উদ্দেশ্যে যান। সেখান থেকে বাড়ি ফিরে গত বছরের ২৮ ডিসেম্বর রাতে টমটম এর ভাড়ার হিসেব করতে গেলে জানতে পারেন তার টমটমটি অন্যত্র ১ লক্ষ ৫০ হাজার টাকায় বিক্রি করে দিয়ে আত্মগোপনে চলে যায়। এ ঘটনায় সরাসরি ও মোবাইলে রিদুয়ানের মা ও বাবাসহ পরিবার সদস্যদের সঙ্গে যোগাযোগ করা হয়। কিন্তু তারা কোন সাড়া না দেওয়ায় থানার শরণাপন্ন হন। এরই প্রেক্ষিতে টমটম চালক রিদুয়ানসহ পরিবার সদস্যদের থানা থেকে নোটিশ পাঠান অভিযোগের তদন্তকারী কর্মকর্তা আমিনুল ইসলাম। এতে ক্ষিপ্ত হয়ে থানায় অভিযোগ করার ৬দিন পর রিদুয়ানকে অপহরণ ও চাঁদা দাবির অভিযোগ এনে তার মা রিটা পারভীন বাদী হয়ে উপজেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি নালিশী অভিযোগ করেন।
টমটম মালিক রবিউল হোছাইন বলেন, ‘আমার মালিকানাধীন টমটমটি দৈনিক ভিত্তিতে ভাড়া দিই চালক রিদুয়ান প্রকাশ কাজলকে। কিন্তু সেই টমটম বিক্রি করে দিয়ে টাকা আত্মসাত করতেই অপহরণ নাটক সাজায়। এমনকি আমিসহ পরিবার সদস্যদের মামলায় জড়িয়ে হয়রানি করতেই আদালতে মিথ্যা অভিযোগ করে।
তবে কথিত অপহৃত চালক রিদুয়ান প্রকাশ কাজল আত্মগোপনে চলে যাওয়ায় বিভিন্নভাবে খোঁজ নিতে থাকি। গত রবিবার রাত বারোটার দিকে খবর পাই চালক রিদুয়ান পৌরশহর চিরিঙ্গা পুরাতন বাসস্টেশন এলাকায় রয়েছে। তখনই স্থানীয় লোকজনকে সঙ্গে নিয়ে রিদুয়ানকে আটকে রেখে খবর দিলে পুলিশ গিয়ে তাকে থানায় নিয়ে যায়।
চকরিয়া থানার উপপরিদর্শক (এসআই) আমজাদ হোসেন বলেন, ‘টমটম চালক রিদুয়ান প্রকাশ কাজলকে আটকে রেখে খবর দিলে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চিরিঙ্গা পুরাতন বাস স্টেশন এলাকা থেকে তাকে থানায় নিয়ে আসি। ঘটনাটি আদৌ অপহরণ কী-না তাও খতিয়ে দেখা হচ্ছে।’

পাঠকের মতামত: