ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

মহিউদ্দিন চৌধুরীর মেজবানে চকরিয়া-পেকুয়া ছাত্র ফোরামের সাংগঠনিক সম্পাদক পদদলিত হয়ে নিহত

এম.মনছুর আলম,চকরিয়া:

কক্সবাজারের চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নস্থ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ২০১৪-২০১৫ শিক্ষা বর্ষের ছাত্র ও চকরিয়া-পেকুয়া ছাত্র ফোরামের সাংগঠনিক সম্পাদক দীপঙ্কর দাশ রাহুল (২৩)নামের শিক্ষার্থী চট্টগ্রামের সাবেক মেয়র ও মহানগর আওয়ামীলীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর কুলখানিতে পদদলিত হয়ে মারা যান।এ ঘটনায় আরও বেশ কয়েকজন নিহত ও আহত হয়েছেন।১৮ ডিসেম্বর সোমবার বিকাল ২টার দিকে চট্টগ্রামের আসকার দীঘি এলাকাস্থ রীমা কমিউনিটি সেন্টারে পদদলিত হয়ে এ মর্মান্তিত দুর্ঘটনা ঘটে।

সূত্রে জানাগেছে, চট্রগ্রামের রিমা কমিউনিটি সেন্টারে সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরীর মেজবানে আসা ভিড়ের চাপে পদদলিত হয়ে এ প্রাণহানির ঘটনা ঘটে।চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আহত অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন অন্তত ১০ থেকে ১২ জন লোক। এরই মধ্যে বেশ কয়েকজনের অবস্থা খুবই আশঙ্কাজনক।

মেজবানে যাওয়া নজরুল নামের এক শিক্ষার্থী ও প্রতক্ষ্যদর্শী বলেন, মহিউদ্দিন চৌধুরীর মেজবানের কথা শুনে দুপুর সাড়ে ১২টার দিকে দুইজন সহপাঠি নিয়ে মেজবানে গিয়ে প্রচন্ড ভীড় দেখে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকতে থাকতে ফের বাসায় চলে আসছিলাম।বিকাল তিনটার দিকে শুনতে পেলাম মেজবানে পদদলিত হয়ে বেশ কয়েজন লোক মারাগেছে এবং বহু লোক আহত হয়েছেন।মেজবানে কোন ধরণের শৃঙ্খলা ছিলনা,ভীড়ের চাপের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি হয়ে মূলত এই মর্মান্তিত ঘটনাটি হয়েছে বলে তিনি জানান।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের চকবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) নুরুল হুদা জানান, নিহতদের মরদেহ চট্টগ্রাম হাসপাতাল মর্গে রাখা হয়েছে। তাদের আত্মীয় স্বজনরা ছুটে এসেছেন। মরদেহ চিহ্নিত করার পর তা পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলে তিনি জানান।

চট্টগ্রাম মেডিকেল পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল ইসলাম বলেন, আহতদের মেডিকেলের বিভিন্ন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। তাদের মধ্য চার জনের অবস্থা আশঙ্কাজনক।

নিহত দীপঙ্কর দাশের ব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ(ওসি)মো.বখতিয়ার উদ্দিন চৌধুরীর কাছে জানতে চাইলে তিনি বলেন,এ ঘটনায় চকরিয়ার শিক্ষার্থী মারা গেছে তা আমি অবগত নয়।তবে এ বিষয়ে খোঁজ নেয়া হচ্ছে বলে তিনি জানান।

পাঠকের মতামত: