ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

‘এলাকার সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছি’ -পেকুয়ায় ইলিয়াছ এমপি

জিজজজগিয়াস উদ্দিন, পেকুয়া :::

কক্সবাজারের পেকুয়া উপজেলায় নাগরিক সম্বর্ধনা অনুষ্টানে জাতীয় সংসদ সদস্য ও জাতীয় পার্টির কক্সবাজার জেলা শাখার সভাপতি হাজী মুহাম্মদ ইলিয়াছ এমপি বলেছেন, এলাকার উন্নয়ন তথা চকরিয়া-পেকুয়ার উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছি। উন্নয়নের ক্ষেত্রে চকরিয়া-পেকুয়ায় কোন ধরনের বৈষম্য করা হচ্ছেনা। উন্নয়নের সুষম বন্টনের মাধ্যমে জনহিতকর কাজ বাস্তবায়ন করা হচ্ছে। এমপি আরো বলেন, পেকুয়া উপকূলীয় এলাকা মগনামা ও উজানটিয়ার বেড়িবাঁধ সংস্কার ও পুন:মেরামতের জন্য নিজে কষ্ট করে প্রায় শতকোটি টাকা বরাদ্দ নিয়ে এসেছি। পেকুয়ার বিভিন্ন ইউনিয়নের বিদ্যালয়বিহীন গ্রামে প্রাথমিক বিদ্যালয় ভবন নির্মান করা হয়েছে। প্রতি বছর টিআর ও কাবিখার বরাদ্দ থেকে পেকুয়ার সাত ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্টান, ধর্মীয় প্রতিষ্টানে ব্যাপক উন্নয়ন করা হচ্ছে। পেকুয়ার গ্রামীন রাস্তাঘাটের ব্যাপক উন্নয়ণ করা হচ্ছে। হাজী মুহাম্মদ ইলিয়াছ এমপি আরো বলেন, পেকুয়ার শিলখালী উচ্চ বিদ্যালয়ের নতুন একাডেমিক ভবনের জন্য অর্থ বরাদ্দ এনেছি। পেকুয়ার সাত ইউনিয়নে বিদ্যালয়বিহীন গ্রামে বিদ্যালয় স্থাপনের জন্য উদ্যোগ নেওয়া হচ্ছে।

গতকাল পেকুয়া উপজেলার শিলখালী ইউনিয়নের জারুলবুনিয়া এবতেদায়ী মাদ্রাসা ময়দানে আয়োজিত এমপিকে দেওয়া বিশাল গণসম্বর্ধনা অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে হাজী মুহাম্মদ ইলিয়াছ উপরোক্ত কথাগুলো বলেছেন। এমপি এসময় তার বক্তব্যে আরো বলেন, জাতীয় পার্টি কথা নয়, কাজে বিশ্বাসী। জাতীয় পার্টির চেয়ারম্যান হোছাইন মোহাম্মদ এরশাদের সেই সোনালী নয় বছরের শাসনামলে বাংলাদেশের ৬৮ হাজার গ্রামে ঐতিহাসিক উন্নয়ন কর্মকান্ড সম্পাদন করেছিল।

হাজী আহমদুর রহমানের সভাপতিত্বে ও সাংবাদিক ছগির আহমদ আজগরীর পরিচালনায় অনুষ্টিত নাগরিক সস্বর্ধনা অনুষ্টানের বিশেষ অতিথিদের বক্তব্যে রাখেন, পেকুয়ার ইউএনও মোহাম্মদ মারুফুর রশিদ খান, পেকুয়া থানার অফিসার ইনচার্জ জিয়া মোহাম্মদ মোস্তাফিজ ভূঁইয়া, আওয়ামী লীগ নেতা আবুল শামা শামীম, আওয়ামী লীগ নেতা মুফিজুর রহমান, শিলখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ওয়াহিদুর রহমান ওয়ারেচী, সাধারান সম্পাদক বেলাল উদ্দিন আহমদ, শিলখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল হোছাইন, পেকুয়া উপজেলা জাতীয় পার্টির সিনিয়র সহসভাপতি সাংবাদিক দিদারুল করিম, পেকুয়া উপজেলা জাতীয় পার্টির সাধারান সম্পাদক বিডিআর জাহাঙ্গীর আলম, জাপা নেতা হাজী বদিউল আলম, জাতীয় সেচ্চাসেবক পার্টির পেকুয়া উপজেলা সভাপতি সাজ্জাদুল ইসলাম, আওয়ামী লীগ নেতা বশির আহমদ প্রমূখ। উপস্থিত ছিলেন, এমপির পিএস মো. নাজিম উদ্দিন, সাংবাদিক গিয়াস উদ্দিন, সুচিন্তা বাংলাদেশের পেকুয়া উপজেলা আহবায়ক মো. রাশেদুল করিম, উক্ত গণস্বর্ধনা অনুষ্টানে হাজী মুহাম্মদ ইলিয়াছ এমপিকে ক্রেষ্ট প্রদান করা হয়। এছাড়াও গণসস্বর্ধনা অনুষ্টানে পেকুয়ার ইউএনও, ওসিকেও ক্রেষ্ট প্রদান করা হয়। এছাড়াও পেকুয়া উপজেলায় সমাজসেবা ও জনহিতকর কাজে বিশেষ অবদান রাখায় নাগরিক সম্বর্ধনা অনুষ্টানের আয়োজক কমিটির পক্ষ থেকে পেকুয়া উপজেলা জাতীয় পার্টির সাধারান সম্পাদক বিডিআর জাহাঙ্গীর আলমকে ক্রেস্ট প্রদান করেছেন হাজী মুহাম্মদ ইলিয়াছ এমপি। সাংবাদিকতায় অবদান রাখার জন্য মাই টিভির কক্সবাজার উত্তর প্রতিনিধি মনির আহমদ ও পেকুয়ার সাংবাদিকতায় অবদান রাখায় পেকুয়া উপজেলা প্রেস ক্লাবের সাধারান সম্পাদক সাংবাদিক দিদারুল করিমকেও ক্রেস্ট প্রদান করা হয়েছে নাগরিক গণসম্বর্ধনা অনুষ্টানের আয়োজক কমিটির পক্ষ থেকে।

পাঠকের মতামত: