Home » উখিয়া » সমুদ্র সম্পদকে কাজে লাগিয়ে অর্থনৈতিক বিকাশে একযোগে কাজ করতে হবে -উখিয়ায় আর্ন্তজাতিক সমুদ্র মহড়ায় রাষ্ট্রপতি

সমুদ্র সম্পদকে কাজে লাগিয়ে অর্থনৈতিক বিকাশে একযোগে কাজ করতে হবে -উখিয়ায় আর্ন্তজাতিক সমুদ্র মহড়ায় রাষ্ট্রপতি

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

ফারুক আহমদ,উখিয়া(কক্সবাজার) সাংবাদদাতা  ::

সমুদ্র সম্পদকে কাজে লাগিয়ে অর্থনৈতিক বিকাশে ও সমুদ্রের নিরাপত্তা নিশ্চিত করতে সকলকে একযোগে কাজ করা আহবান জানিয়েছেন রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ। গতকাল সোমবার সকালে কক্সবাজারের উখিয়ার ইনানী সমুদ্র সৈকত সংল্গন একটি পাঁচ তারাকা মানের হোটেলে ইন্ডিয়ান ওশান নেভাল সিম্পোজিয়ামের উদ্যেগে অনুষ্টিত আর্ন্তজাতিক সমুদ্র মহড়া ও নৌ-প্রতিনিধি সম্মেলন উদ্ভোধন কালে তিনি একথা বলেন।

রাষ্ট্রপতি আশা প্রকাশ করে বলেন, ভারত মহা-সাগরীয় আঞ্চলিক সম্প্রীতি ও সহযোগিতা বৃদ্ধিতে এ মহড়া গুরুত্ব পূর্ণ ভুমিকা রাখবে।

ভৌগলিকগত এবং অর্থনৈতিক দিক থেকে ভারত মহা সাগরীয় অঞ্চল এখন গুরুত্ব পূর্ণ ও সম্ভবনাময়। এ সম্ভবনাময়কে কাজে লাগাতে নিরাপত্তা বলয় নিশ্চিত করণে সকলকে কাজ করার উপর জোর দেন তিনি।

বাংলাদেশ সহ ভারত মহাসাগরীয় অঞ্চলের ৩২টি দেশ ও ৯টি পর্যবেক্ষণ দেশ আর্ন্তজাতিক সমুদ্র মহড়ায় অংশ নিচ্ছেন।

অনুষ্টানে বক্তব্য রাখেন, বাংলাদেশ নৌ-বাহিনীর প্রধান অ্যাডমিরাল এম নিজাম উদ্দিন আহমেদ, ভারতীয় নৌ-বাহিনীর প্রধান অ্যাডমিরাল সুনীল লানবা। এ সময় প্রধান মন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা, তিন বাহিনীর প্রধান, জাতীয় সংসদ সদস্য, সামরিক ও বে-সামরিক উচ্চ পদস্ত কর্মকর্তা উপস্থিত ছিলেন।

সাগরে বাংলাদেশ নৌ-বাহিনী আস্থার প্রতীক হিসেবে গড়ে উঠেছে মন্তব্য করে রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ বলেন, সরকারের ভৌগলিক ইকোনমি এজেন্ডা বাস্তবায়নে নৌ-বাহিনী সাগরে অতন্দ্র অভিভাবকের মত কাজ করছে। আইওএনএস এর কাজের প্রশংসা করে রাষ্ট্রপতি বলেন, আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি মতপার্থক্য দূর করতে মতামতের স্বচ্ছ ও উন্মুক্ত আদান-প্রদানই একমাত্র পথ। অনুষ্টানে তিনি কুইজ প্রতিযোগিতায় বিজয়দের মাঝে পুরস্কার বিতরণ করেন।

রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ হেলিকপ্টার যোগে আর্ন্তজাতিক সমুদ্র মহড়া পরিদর্শন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

টেকনাফে ছেলের মৃত্যুর শোকে মায়ের মৃত্যু

It's only fair to share...000জসিম মাহমুদ, টেকনাফ :: ছেলে মারা যাবার ১২ ঘন্টা পর গতকাল ...