ঢাকা,মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

পেকুয়ায় জমির বিরোধ নিয়ে পৃথক সংঘর্ষে অাহত ৯, অাটক ২

পেকুয়া সংবাদদাতা:
পেকুয়া উপজেলার রাজাখালী ও টইটং ইউনিয়নে জমির বিরোধ নিয়ে সংঘর্ষে মহিলাসহ ৯জন অাহত হয়েছে। এ ঘটনায় পুলিশ ২জনকে অাটক করেছে।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সকালে এ ঘটনা ঘটে। অাহতেরা হলেন, রাজাখালী ইউনিয়নের মাতবর পাড়ার ছাবের অাহমদ, নুরুল অাবছার, নুরুল অামিন, ফরিদা অাকতার, খদিজা বেগম, দিলদার অাকতার ও হোছেন অালী।

টইটং ইউনিয়নের নাপিতখালী এলাকার অাহতেরা হলেন, এহেসান কামাল ও এরশাদুল কামাল। মারাত্মক অাহত অবস্থায় তাদেরকে চমেক হাসপাতালে রেফার করা হয়েছে।
পেকুয়া থানা পুলিশ টইটংয়ের ঘটনায় অাবু তাহের ও বাহাদুর নামের দুইজনেক অাটক করেছে।

রাজাখালী ইউনিয়নের চেয়ারম্যান ছৈয়দনুর জানান, লবণ মাঠের বিরোধ নিয়ে গ্রাম অাদালত ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট অাদালতে দুই পক্ষে মামলা চলমান অাছে। এরই মধ্য বৃহস্পতিবার দুই পক্ষে সংঘর্ষে ৭জন অাহত হয়েছে বলে শুনেছি।যারা ভুক্তভোগি তারা অাইনগত ব্যবস্থা নিবে।

টইটং ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরী বলেন, বিরোধীয় জায়গায় এক পক্ষ বসতবাড়ি নির্মাণ করেছিল। যার সংঘর্ষে লিপ্ত হয় দুই পক্ষ। দ্রুত পরিস্থিতি সামাল দিতে ঘরটি ভেঙ্গে দেওয়া হয়েছে। অাহত দুইজনকে চমেক হাসপাতালে পাঠানো হয়েছে।সমঝোতার চেষ্টা চলছে।
পেকুয়া থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) মনজুর কাদের মজুমদার বলেন, রাজাখালী ও টইটং ইউনিয়নে পৃথক সংঘর্ষে অাহতের ঘটনা ঘটেছে।মৌখিক অভিযোগের ভিত্তিতে দুইজনকে অাটক করা হয়েছে। লিখিত অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

পাঠকের মতামত: